সোমবার, মে ৬, ২০২৪

তাহফীজুল কুরআন ফাউণ্ডেশনের প্রতিযোগিতায় এশায়াতুস সুন্নাহর সাফল্য

জুনাইদ আহমাদ


চট্টগ্রাম তাহফীজুল কুরআন ফাউণ্ডেশনের হিফজুল কুরআন প্রতিযোগিতায় ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে মুফতী মুহাম্মদ আলী কাসেমী পরিচালিত মেখল এশায়াতুস সুন্নাহ মাদরাসা। এই প্রতিযোগীতায় চট্টগ্রামের মোট ৩৬ টি মাদরাসার ২২৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছিলো।

বৃহস্পতিবার (৪ মার্চ) থেকে শুরু হয়ে গতকাল শুক্রবার (৫ মার্চ) সমাপ্ত হয় এই প্রতিযোগিতা অনুষ্ঠান।

অনুষ্ঠানে তিন গ্রুপে দক্ষিণ পূর্ব মেখল এশায়াতুস সুন্নাহ মাদরাসার তিনজন প্রতিযোগী ঈর্ষনীয় সাফল্য অর্জন করেন। এরমধ্যে প্রথম গ্রুপে (১০ পারায়) প্রায় একশ জন প্রতিযোগীকে পিছনে ফেলে সর্বোচ্চ নাম্বার পেয়ে বিজয়ী হয়েছেন মুহাম্মদ আশরাফ উদ্দিন আরমান। একই গ্রুপে সাকিবুল হকও প্রথম স্থান অর্জন করেছে এবং ২০ পারা গ্রুপে প্রথম স্থান অর্জন করেছে সাকিবুর রহমান সানিম। এছাড়াও ৩০ পারা গ্রুপে দ্বিতীয় স্থান অর্জন করেছে মুহাম্মদ সোলাইমান।

বিজয়ী প্রতিযোগিদেরকে ফাউণ্ডেশনের পক্ষ থেকে নগদ অর্থ, সনদ ও সম্মাননা স্মারক তুলে দেয় হাটহাজারী মাদরাসার শায়খুল হাদীস ও মজলিসে এদারীর সদস্য আল্লামা শেখ আহমদ সহ অন্যান্য অতিথি বৃন্দ।

ছাত্রদের বিজয়ে নিজের অনুভূতি প্রকাশ করে এশায়াতুস সুন্নাহ মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মুফতী মুহাম্মদ আলী কাসেমী বলেন, আমাদের ছাত্রদের ঈর্ষণীয় এই বিজয়ে আমি সর্বপ্রথম মহান আল্লাহ তায়া’লার শোকরিয়া আদায় করছি। আমাদের হিফজ বিভাগের যোগ্য, অভিজ্ঞ ও প্রাজ্ঞ শিক্ষক মণ্ডলীর সার্বক্ষনিক নিরলস মেহনত আর শিক্ষার্থীদের প্রচেষ্টার কারণেই এমন কৃতিত্ব অর্জন সম্ভব হয়েছে বলে আমি মনে করি। উস্তাদগণ যেভাবে সার্বক্ষণিক মেহনত করে যাচ্ছেন আমি আশাবাদী আগামী প্রতিযোগিতায় আমাদের ছাত্ররা আরো বড় ধরনের সাফল্য অর্জন করবে, ইনশাআল্লাহ।

হিফজ বিভাগের প্রধান মাওলানা হাফেজ মুবিনুল হক বলেন,আমরা দৈনিক সবকের সময়ে প্রতিজন ছাত্রের ইয়াদের বিষয়টি খুবই গুরুত্বের সাথে দেখি এবং আয়াতে মুশাবাহা বা সামঞ্জস্যপূর্ণ আয়াত সমূহ ছাত্রদেরকে আলাদাভাবে ধরিয়ে দেই। এছাড়াও যারা প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে বছরের শুরু থেকেই তাদের নিয়ে আলাদা মেহনত করি। আল্লাহ তায়া’লার রহমত,আমাদের উস্তাদের মেহনত ও ছাত্রদের প্রচেষ্টায় তাহফীজুল কুরআন ফাউণ্ডেশনের প্রতিযোগিতায় এমন সাফল্য অর্জন সম্ভব হয়েছে বলে মনে করি।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img