মঙ্গলবার, মে ৭, ২০২৪

মানুষের জান-মালের নিরাপত্তা নেই: চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, মানুষের জান-মাল, ইজ্জত-আব্রুর নিরাপত্তা নেই। সমাজের রন্দ্রে রন্দ্রে দুর্নীতি জেঁকে বসেছে। বন্যার্ত মানুষের হাহাকার চলছে। কোটি কোটি ক্ষতিগ্রস্ত মানুষের জন্য সরকারের ৬০ লাখ টাকা বরাদ্দে জাতি বিস্মিত ও লজ্জিত। যেখানে একটি উদ্বোধনী অনুষ্ঠানে খরচ হয় ২০০ কোটি টাকা। সেখানে বানভাসিদের জন্য এত অল্প বাজেট সরকারের জন্য বেমানান।

আজ রোববার (৩০ জুলাই) সকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ নোয়াখালী উত্তর জেলা শাখার উদ্যোগে স্থানীয় একটি মিলনায়তনে দায়িত্বশীল সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা সভাপতি হাফেজ মাওলানা নজীর আহমাদের সভাপতিত্বে এবং সেক্রেটারী মাওলানা কামাল উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত দায়িত্বশীল সম্মেলনে বিশেষ অতিথি ছিলের দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা খলিলুর রহমান, শ্রমিকনেতা মুফতি মোস্তফা কামাল, ছাত্রনেতা নূরুল করীম আকরাম, যুবনেতা মুফতী কাওছার বাঙ্গালী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা সভাপতি মাওলানা মাহমুদ হোসাইন, মাওলানা নুরুদ্দীন, মাওলানা মহিউদ্দিন প্রমুখ।

চরমোনাই পীর বলেন, সরকার হিন্দুত্ববাদ প্রতিষ্ঠার সকল আয়োজন সম্পন্ন করছে। ৯২ শতাংশ মুসলমানের দেশে শিক্ষা সিলেবাস থেকে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও সাহাবায়ে কেরাম (রা).-দের জীবনীসহ ইসলাম শিক্ষার নানান বিষয় বাদ দিয়ে হিন্দুত্ববাদের নানান বিষয় পাঠ্যসূচীতে অন্তর্ভুক্ত করেছে। যা দেশের জনগণের অন্তরে রক্তক্ষরণের শামিল। শিক্ষা সিলেবাসে ইসলামবিদ্বেষ কখনোই মেনে নিবে না। তিনি বলেন, নতুন শিক্ষা সিলেবাস দেশকে ধর্মীয় সংঘাতের দিকে ঠেলে দিবে। অবিলম্বে এমন পাঠ্যপুস্তক বাতিল করে ইসলামী শিক্ষা অন্তর্ভুক্তি নিশ্চিত করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মীয় ও নৈতিক শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। কোনভাবেই ভারতীয় সাংস্কৃতিক আগ্রাসন, পানি আগ্রাসনসহ হিন্দুত্ববাদ প্রতিষ্ঠা রুখে দিতে হবে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img