শুক্রবার, মে ১৭, ২০২৪

গ্রেপ্তার ও সহিংসতার মাঝেই চলছে আমেরিকায় ইসরাইলবিরোধী বিক্ষোভ

আমেরিকার বিশ্ববিদ্যালয়গুলোতে পরিস্থিতি আরও উত্তপ্ত হচ্ছে। গ্রেপ্তার ও সহিংসতার মাঝেই অব্যহত রয়েছে ইসরাইলবিরোধী বিক্ষোভ।

বুধবার (১ মে) ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের লস এঞ্জেলেস ক্যাম্পাসে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভরত শিক্ষার্থীদের ওপর দখলদার ইসরাইলের পক্ষের শিক্ষার্থীরা আক্রমণ চালিয়েছে এবং এই ঘটনার কয়েক ঘণ্টা আগেই কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভরত বেশ কয়েকজনকে পুলিশ গ্রেপ্তার করেছে এবং প্রতিবাদরত শিক্ষার্থীদের তাঁবু উঠিয়ে দিয়েছে।

প্রত্যক্ষদর্শীদের ভিডিওতে সন্ত্রাসবাদী ইসরাইলের পক্ষের শিক্ষার্থীদেরকে লাঠি হাতে ফিলিস্তিনের পক্ষের শিক্ষার্থীদের দিকে ধেয়ে যেতে দেখা গেছে।

পরে পুলিশ ডাকার মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। এই ঘটনার প্রেক্ষিতে বুধবার বিশ্ববিদ্যালয়টি তাদের সকল ক্লাস-পরীক্ষা বর্জন করেছে এবং বিশ্ববিদ্যালয়ের জিন ব্লক ঘটনার তদন্ত সাপেক্ষে গ্রেপ্তার এবং বহিষ্কারের ঘোষণা দিয়েছেন।

এক বিবৃতিতে ব্লক বলেন, ফিলিস্তিনের পক্ষের শিক্ষার্থীদের জমায়েতকে অবৈধ ঘোষণা করার কিছুক্ষণ পর তাদের ওপর একদল দুর্বৃত্ত হামলা চালায়, যা উদ্দেশ্যপ্রণোদিত।

এদিকে, হামলার ঘটনায় নিন্দা জানিয়ে এবং ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন লস এঞ্জেলেস শহরের মেয়র ক্যারেন বেস এবং এবং ক্যালিফোর্নিয়ার গভর্নর গাভিন নিউসোম।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img