শুক্রবার, অক্টোবর ২২, ২০২১

সরকার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে: আইসিটি প্রতিমন্ত্রী

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, শক্তিশালী অনেক রাষ্ট্র করোনায় বিপর্যস্ত। বাংলাদেশেও এই ঢেউ লেগেছে। সরকার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছি। আজকের এ দিনে বাংলাদেশে গণতন্ত্রকে হত্যা করতে চেয়েছিল একটি গোষ্ঠী। কিন্তু দীর্ঘ ১১ মাস জেলে থাকার পর জননেত্রী শেখ হাসিনা কারা থেকে মুক্তি লাভ করেন। এতে জনগণের অধিকার ফিরে আসে।

শুক্রবার (১৬ জুলাই) বিকেলে সিংড়া পৌরসভা এলাকায় ১ হাজার পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার পবিত্র ঈদুল আজহা উপলক্ষে চাল বিতরণ এবং ১২ ইউনিয়ন ও পৌরসভায় ৪০টি করোনা বুথ স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি আরো বলেন, সরকার গৃহহীনদের গৃহ করে দিচ্ছে। স্বাধীনতার ৫০ বছরে সরকার এ উদ্যোগ নিয়েছে, যা বিগত কোনো সরকার নিতে পারেনি। মুজিববর্ষে সরকার গৃহহীনদের ঘর করে দিচ্ছে। এ ঘরে কোনো অনিয়ম, দুর্নীতি সরকার বরদাশত করবে না। বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন পূরণে কাজ করছে সরকার। সচ্ছতা ও জবাবদিহিতার সাথে আমরা কাজ করছি। অসহায় মানুষের কোনো বরাদ্দে কোনো অনিয়ম হয়নি।

তিনি আরো বলেন, হাটে হাটে র‌্যাপিড এন্টিজেন্ট টেস্ট করা হবে। তাছাড়া অনলাইনে গরুর হাটের ব্যবস্থা করা হয়েছে। এর বাইরে গরুর হাটে জীবাণুনাশক বুথ স্থাপন করা হবে। মাস্ক পরার জন্য সবার সচেতন হতে হবে। মাস্ক না পরলে সংক্রমণ আরো বৃদ্ধি পাবে। এজন্য কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। জীবন রক্ষায় সচেতনতা আবশ্যক। আমাদের নিজেকে সুরক্ষার দায়িত্ব নিজেকেই নিতে হবে।

তিনি বলেন, ১ লাখ মাস্ক বিতরণ করা হয়েছে। এবার কোরবানি ঈদ উপলক্ষে ২ লাখ মাস্ক বিতরণ করা হবে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img