সোমবার, অক্টোবর ১৮, ২০২১

বঙ্গমাতা ছিলেন খোকা থেকে বঙ্গবন্ধু বানানোর নেপথ্যে কারিগর : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি বলেছেন, খোকা থেকে বঙ্গবন্ধু হয়ে উঠার সকল সংগ্রামের নেপথ্যে ভূমিকা রেখেছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব।

বৃহস্পতিবার (১২ আগস্ট) রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে মহিলা আওয়ামী লীগের আয়োজনে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

ইতিহাসের খুব গুরুত্বপূর্ণ সময়ে বঙ্গমাতার ভূমিকা ছিল অত্যন্ত তাৎপর্যপূর্ণ উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবর্তমানে বঙ্গমাতা সংসার ও বঙ্গবন্ধুর মামলা চালিয়েছেন। পাশাপাশি পুরো আওয়ামী লীগ ছিল তার পরিবার।

শিক্ষামন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার ঘটনাকে সামাজিক ভাবে বৈধতা দেয়ার জন্য একটি কুচক্রী মহল দশকের পর দশক অপপ্রচার চালিয়েছে। তারা বঙ্গবন্ধুকে নির্বংশ করতে চেয়েছিল। ঘাতকেরা জানত বঙ্গবন্ধু কোনো ব্যাক্তি নয় তিনি একটি আদর্শ।

সংগঠনের সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া।

বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সকল অর্জনের প্রেরণাদায়ী ছিলেন বঙ্গমাতা। আড়ালে থেকে বঙ্গবন্ধুকে সৎ পরামর্শ দিতেন বঙ্গমাতা। তার পরামর্শেই বঙ্গবন্ধু তার ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন। তিনি বেঁচে থাকলে অনেক আগেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হতো।

সূত্র : বাসস

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img