শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩

আলেমদের মধ্যে মেলবন্ধন তৈরি করতে হবে : মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরী

ভারতের পশ্চিমবঙ্গের জনশিক্ষা প্রসার ও গ্রন্থাগার পরিষেবা মন্ত্রী এবং জমিয়তে উলামায়ে হিন্দের পশ্চিমবঙ্গ শাখার সভাপতি মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরী বলেছেন, আলেমদের মধ্যে মেলবন্ধন তৈরি করতে হবে। তাদের মধ্যে মেলবন্ধন তৈরি হলে উভয় দেশেই সুসন্তান তৈরি হবে। ভারতেও হবে বাংলাদেশেও হবে। কারণ প্রকৃত আলেম কোনো দিন দেশদ্রোহী হতে পারে না।

সোমবার (১৬ জানুয়ারি) দুপুরে ঢাকার উত্তরায় বিশ্ব ইজতেমা পরবর্তী সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরী আরও বলেন, আমার জানামতে ইজতেমা ময়দানের জায়গাটুকু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দিয়ে গেছেন। তিনি জায়গাটি দিয়ে একটি সদকায়ে জারিয়ার কাজ করে গেছেন।

তিনি বলেন, তাবলিগ জামাতের যে শৃঙ্খলা, এটা সারা পৃথিবীর কাছে একটা মডেল। কেউ স্বীকার করবেন, কেউ করবেন না সেটা তার নিজস্ব ব্যাপার। ইসলাম ধর্মের শিক্ষা ও বুজর্গদের দ্বীনের নীতি আদর্শ হলো তাদের পাথেয়।

মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরী বলেন, আমি সরকারি প্রতিনিধি হিসেবে বাংলাদেশে আসিনি, জামাতে এসেছি। আলেম ভাইদের সঙ্গে দেখা করতে এসেছি। আমরা চাইব দুই দেশের মধ্যে একটি সেতুবন্ধন তৈরি হোক। আমরা অনুভব করেছি বাংলাদেশের খাবার, পোশাক ও পরিবেশ পশ্চিম বাংলার মতোই। ভাগ্যের পরিহাসে আমরা দুই ভাগে ভাগ হয়ে গেছি।

spot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img