বুধবার, জানুয়ারি ১৯, ২০২২

নাটোরে দুর্নীতির দায়ে মেয়র মোশাররফ হোসেন বরখাস্ত

দুর্নীতির দায়সহ বেশ কয়েকটি অপরাধে নাটোরের বাগাতিপাড়া পৌরসভার মেয়র মোশাররফ হোসেনকে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

গত ২১ জানুয়ারি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত এক পত্রে এই বরখাস্তের নির্দেশ দেওয়া হয়।

পত্রে উল্লেখ করা হয়, বাগাতিপাড়া পৌরসভার মেয়র মোশাররফ হোসেন পৌরসভার স্বার্থের পরিপন্থী কার্যকলাপ সংঘটন, সরকারি দায়িত্ব পালন না করা, সরকারি নির্দেশনা অমান্য করা, জাতীয় দিবসগুলোতে অংশগ্রহণ না করা এবং এডিপির অর্থ ব্যয় অনিয়ম করার দায়ে স্থানীয় সরকার পৌরসভা আইন ২০০৯ এর ৩২(১) (ক) ও (ঘ) ধারা অনুযায়ী রাষ্ট্রের পক্ষে অসদাচরণ করা ক্ষমতার অপব্যবহারের অভিযোগ আনা হয় এবং যেহেতু তিনি এদের অনিয়মের কথা স্বীকার করে ক্ষমা চেয়েছেন সেহেতু স্থানীয় সরকার পৌরসভা আইন অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জেলা প্রশাসক শাহরিয়াজ জানান, আমি এই বরখাস্তের চিঠি প্রাপ্তির কথা শুনেছি। এখন সেটি আনুষ্ঠানিকভাবে তাকে অবহিত করা হবে। তবে এক্ষেত্রে প্যানেল মেয়র ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করবেন। পরবর্তীতে প্যানেল মেয়রকে আর্থিক স্বাক্ষর করার ক্ষমতা দেওয়া হবে।

এই পত্রের পরিপ্রেক্ষিতে মোশারফ হোসেন জানান, আমি এখনো পত্র পাইনি। পত্র পেলে আমি চিন্তা করে দেখবো কী করা যায়।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img