সিলেটের এমসি কলেজে ধর্ষণের ঘটনায় ছাত্র জমিয়তের নিন্দা ও বিচার দাবি

সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে স্বামীর কাছ থেকে তরুণীকে ছিনিয়ে নিয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের গণধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা ও জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানিয়েছে ছাত্র জমিয়ত বাংলাদেশ।

শনিবার (২৬ সেপ্টেম্বর) গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এ নিন্দা ও দাবি জানান সংগঠনটির কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি এখলাছুর রহমান রিয়াদ।

বিবৃতিতে তিনি বলেন, গণমাধ্যম ও স্থানীয়দের সূত্রে জানা যায়, শুক্রবার (২৫ সেপ্টেম্বর) ধর্ষণের শিকার তরুনী তার স্বামীকে নিয়ে সিলেটের এমসি কলেজে ঘুরতে আসেন। এসময় কয়েকজন যুবক তরুণীকে জোরপূর্বক তুলে নিয়ে যেতে চায়। এতে তরুণীর স্বামী প্রতিবাদ করলে তাকে মারধর করে এমসি কলেজের হোস্টেলে নিয়ে যায় তারা। সেখানে স্বামীকে বেঁধে রেখে তিন-চারজন যুবক তরুণীকে পালাক্রমে ধর্ষণ করে। জড়িতরা ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনের নেতাকর্মী বলে নিশ্চিত করেছে গণমাধ্যম।

এখলাছুর রহমান রিয়াদ বলেন, সর্বত্র বিচারহীনতা ও ক্ষমতার অপব্যবহার ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের বেপরোয়া করে তুলেছে। তাদের মাঝে অপরাধ প্রবণতা চরম আকার ধারন করেছে। তাই এমসি কলেজের ঘটনায় জড়িতদের অবিলম্বে দৃষ্টান্ত মূলক বিচার নিশ্চিত করতে হবে।

বিবৃতিতে এই ঘটনার প্রেক্ষিতে আজ শনিবার বিকেলে সিলেট মহানগর ছাত্র জমিয়ত আয়োজিত বিক্ষোভ কর্মসূচী সফল করার জন্য সর্বস্তরের ছাত্র জনতাকে আহবান জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *