ধর্ষণ ও জেনা-ব্যভিচার প্রতিরোধে সমমনা ইসলামী দলসমূহের ৬ দফা ঘোষণা : শুক্রবার ঢাকায় গণমিছিল

ধর্ষণ ও সঙ্ঘবদ্ধ ধর্ষেণর প্রতিবাদ ও তা বন্ধে কার্যকর উদ্যোগ গ্রহণে করণীয় নির্ধারণের লক্ষ্যেে সমমনা ইসলামী দল সমূহের এক জরুরী বৈঠক আজ (১১ অক্টোবর) রবিবার সকাল ৮টায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিব ও সমমনা ইসলামী দল সমূহের সমন্বয়ক আল্লামা নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন- বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রধান আমীরে শরীয়ত আল্লামা শাহ আতাউল্লাহ হাফিজ্জী, ইসলামী ঐক্য আন্দোলনের আমির মাওলানা ড. ঈশা শাহেদী, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসূফী, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের, বাংলাদেশ খেলাফত মজলিসের নায়বে আমীর মাওলানা খুরশেদ আলম কাসেমী, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, খেলাফত আন্দোলনের নায়বে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, মহাসচিব মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী, বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মামুনুল হক, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, বাংলাদেশ খেলাফত মজলিসের সহকারী প্রচার সম্পাদক মাওলানা ফয়সল আহমদ, ইসলামী ঐক্য আন্দোলনের অফিস সম্পাদক জনাব কামরুল ইসলাম, মাওলানা মুনির আহমদ প্রমুখ।

বৈঠকে দেশব্যাপী ধর্ষণ, সঙ্ঘবদ্ধ ধর্ষণ ও জেনা-ব্যভিচার প্রতিরোধের লক্ষ্যে ৬ দফা দাবি প্রণয়ণ করা হয়। দাবিসমূহ হচ্ছে- ১। যিনা, ব্যভিচার ও ধর্ষণ প্রতিরোধে জনসম্মুখে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। ২। পর্ণোগ্রাফির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। ৩। মাদকদ্রব্যের অবাধ-প্রাপ্তি ও ব্যবহার কঠোরভাবে নিয়ন্ত্রণ করতে হবে। ৪। নারীর অশ্লীল উপস্থাপনা ও পণ্য হিসাবে ব্যবহার বন্ধ করতে হবে। ৫। আইনের নিরপেক্ষ প্রয়োগ এবং বিচার কাজকে রাজনৈতিক ও প্রশাসনিক হস্তক্ষেপ মুক্ত রাখতে হবে। ৬। নারীর মর্যাদা এবং অধিকার সংরক্ষণে কুরআন-হাদীসের শিক্ষাসমূহ জাতীয় শিক্ষা কারিকুলামে অন্তর্ভুক্ত করতে হবে।

বৈঠকে ঘোষিত ছয় দফা দাবি আদায়ের লক্ষে আগামী ১৬ই অক্টোবর শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইট থেকে গণ মিছিল কর্মসূচী ঘোষণা করা হয়।

গণমিছিল কর্মসূচী সর্বাত্মক ও শান্তিপূর্ণভাবে বাস্তবায়নের লক্ষ্যে ব্যাপক গণসংযোগ, প্রচারণা ও অন্যান্য প্রস্তুতির বিষয়ে আলোচনা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *