ইসলামই একমাত্র নারীদের ইজ্জত আব্রুর নিরাপত্তা নিশ্চিত করেছে: চরমোনাই পীর

ইসলামই একমাত্র নারীদের ইজ্জত-আব্রুর নিরাপত্তা নিশ্চিত করেছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী রেজাউল করীম।

তিনি বলেন, ইসলাম নারীদের সমান অধিকার নয়, বরং অগ্রাধিকার দিয়েছে। এখনও নারীদের মুক্তি নিশ্চিত করতে হলে কুরআনে বর্ণিত অধিকার প্রতিষ্ঠা করতে হবে।

রবিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর লালবাগের আমলিগোলা কারিমিয়া রাহমানিয়া মহিলা মাদরাসার নতুন শিক্ষাবর্ষের সবক উদ্ধোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান ও দুআ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চরমোনাই পীর বলেন, দেশে নারী নির্যাতনের কঠোর শাস্তির আইন বিদ্যমান থাকলেও নারীরা সত্যিকারার্থে নির্যাতন থেকে রেহাই পাচ্ছে না। দিন দিন নারী নির্যাতন, ধর্ষণ, হত্যা বেড়েই চলছে। সিলেট এমসি কলেজের হোস্টেলে স্বামীকে বেঁধে স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ তার প্রমাণ। ছাত্রলীগ প্রমাণ করলো ক্ষমতাসীনদের হাতে নারী জাতিও আজ নিরাপদ নয়।

তিনি বলেন, সরকার নারী সমাজের জান-মাল, ইজ্জত আব্রুর নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে। অবিলম্বে ধর্ষণের ঘটনায় জড়িত ছাত্রলীগের নেতাদের দ্রুত গ্রেফতার করতে হবে।

মাদরাসার প্রতিষ্ঠা আব্দুর রহমানের সভাপতিত্বে এবং মুহতামি মাওলানা আনিসুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত এ সবক উদ্ধোধন ও দুআ মাহফিলে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলনের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকনসহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *