মঙ্গলবার, নভেম্বর ৩০, ২০২১

বাংলাদেশের গণমাধ্যম উন্নত দেশের চেয়ে স্বাধীন: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, বাংলাদেশের গণমাধ্যম উন্নত দেশের চেয়ে স্বাধীন। তারা যে পরিমান স্বাধীনতা ভোগ করে এবং স্বাধীনভাবে কাজ করে সেই পরিমাণ স্বাধীনতা উন্নত দেশেও নেই। গণমাধ্যমে দূর্নীতিবাজদের বিরুদ্ধে সংবাদ পরিবেশন হলে সরকার ও রাষ্ট্র পক্ষে ব্যবস্থা নেয়া সহজ হয়। তবে কোন সময় অসত্য সংবাদ বা ভুল সংবাদ কাউকে নিগৃহীত করার উদ্দেশ্যে প্রচার করা সমীচিন নয়। সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। তবে কোন সাংবাদিকের বিরুদ্ধে হয়রানীমূলক মামলা হলে তা আমাদের নজরে আসলে আমরা দ্রুত ব্যবস্থা গ্রহণ করি।

আজ শুক্রবার (৮ জানুয়ারি) দুপুরে রংপুর বিটিভি উপকেন্দ্র পরিদর্শনে এসে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, করোনা ভ্যাকসিন নিয়ে কোন শংঙ্কা নেই। ভ্যাকসিন চুক্তি অনুযায়ী যথা সময়ে আসবে। একটি ভুল সংবাদের ভিত্তিতে বিভ্রান্তি তৈরী হয়েছিল যা, সিরাম ইন্সটিটিউট গণমাধ্যমে বিবৃত্তি দিয়ে বিষয়টি নিস্পত্তি করেছে। এছাড়া ভারতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতও নিশ্চিত করেছে চুক্তি অনুযায়ী যথা সময়ে করোনা ভ্যাকসিন পাবে বাংলাদেশ।

তথ্যমন্ত্রী বলেন, যারা করোনা মহামারীর শুরুতে নানা শংঙ্কা-আশংঙ্কার কথা বলে জনগণের মাঝে বিভ্রান্তি ছড়িয়েছে তারা এখন ভ্যাকসিন নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। তারা করোনার শুরুতে বলেছিল বাংলাদেশের রাস্তায় লাশ পড়ে থাকবে, অনাহারে-অর্ধাহারে মানুষ মৃত্যুবরণ করবে। তাদের সেই আশংঙ্কা ভুল প্রমাণিত হয়েছে। করোনা মোকাবেলায় এই উপমহাদেশে আমরা সবচেয়ে ভালো অবস্থানে রয়েছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সক্ষমতার দিক থেকে করোনা মোকাবেলায় সবার উপরে আমাদের অবস্থান এবং পুরো পৃথিবীতে ২০ তম।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img