ফ্রান্সে রাসূল (স.)-কে অবমাননার প্রতিবাদ জানালেন আল্লামা সুলতান যওক নদভী

বিশ্ব মানবতার মুক্তির দূত, সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহাপুরুষ, সর্বশেষ নবী ও রাসূল হযরত মুহাম্মাদ মোস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে অবমাননার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দেশবরেণ্য আলেমেদ্বীন, জামেয়া দারুল মা’আরিফ আল-ইসলামিয়া চট্টগ্রামের প্রতিষ্ঠাতা পরিচালক আল্লামা মুহাম্মদ সুলতান যওক নদভী।

তিনি বলেন, ফ্রান্স রাষ্ট্রীয়ভাবে মহানবী মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে গোটা বিশ্বের মুসলমানদের অন্তরে আগুন জালিয়েছে। এ আগুন নিভাতে হলে ফ্রান্সকে অবিলম্বে ক্ষমা চাইতে হবে এবং তাদেরকে আন্তর্জাতিক আদালতের কাঠগড়ায় দাঁড় করাতে হবে। তিনি বাংলাদেশ সরকার এবং জাতিসংঘ, ওআইসিসহ সকল আন্তর্জাতিক সংস্থাগুলোকে এ ব্যাপারে সোচ্চার হতে আহবান জানান।

উল্লেখ্য, শুক্রবার (৩০ অক্টোবর) বাদ জুম’আ জামেয়া দারুল মা’আরিফের মসজিদে সমবেত মুসল্লী, ছাত্র-শিক্ষকদের উদ্দেশ্যে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আল্লামা সুলতান যওক নদভী বলেন, হাদীসের ভাষ্যনুযায়ী আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে পিতা-মাতা, সন্তান-সন্ততিসহ দুনিয়ার সবার চেয়ে বেশি ভালোবাসতে না পারলে প্রকৃত ঈমানদার হওয়া যায় না। তাই তাঁর ইজ্জতে কোন প্রকার আঘাত আসলে কিংবা তাঁকে ব্যঙ্গ করা হলে কোন মুসলমান চুপ করে বসে থাকতে পারে না। যার যতটুকু সামর্থ আছে ততটুকু নিয়ে নবীর ইজ্জত রক্ষায় এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর ইজ্জত রক্ষায় জীবন দেওয়ার প্রয়োজন হলে আমি সুলতান যওক সর্বাগ্রে জীবন দিতে প্রস্তুত আছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *