বুধবার, মে ২৫, ২০২২

ব্রাহ্মণবাড়িয়াকে এক টুকরো আফগানিস্তান বানাতে চায় হেফাজত: দাবি জেলা যুবলীগের

হেফাজতে ইসলাম ব্রাহ্মণবাড়িয়াকে বাংলাদেশের বুকে এক টুকরো আফগানিস্তান বানানোর সকল আয়োজন সম্পন্ন করেছে বলে দাবি করেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা যুবলীগ।

রবিবার (১১ এপ্রিল) বিকাল সাড়ে ৫টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে হেফাজতের বিরুদ্ধে এই দাবি করেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম ফেরদৌস।

লিখিত বক্তব্যে তিনি দাবি করেন, ওই দিন (২৮ মার্চ) হেফাজতে ইসলামের হরতাল চলাকালে মাদরাসার ছাত্ররা ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ‘তাণ্ডব’ চালায়। তারা ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন, ব্রাহ্মণবাড়িয়ার বঙ্গবন্ধু স্কয়ারে স্থাপিত বঙ্গবন্ধুর দুটি ম্যুরালসহ চারটি ম্যুরাল, ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে থাকা দু’দিনব্যাপী উন্নয়ন মেলার প্যান্ডেল, একই চত্বরে থাকা শহর সমাজসেবা প্রকল্পের অফিসসহ প্রায় অর্ধশতাধিক সরকারি ও বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নি সংযোগ করে।

উল্লেখ্য, ভারতের হিন্দুত্ববাদী বিজেপি সরকারের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে গত ২৬ মার্চ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে তাওহীদি জনতার বিক্ষোভে সরকার দলীয় নেতাকর্মীদের হামলাকে কেন্দ্র করে হাটহাজারী ও বি.বাড়িয়াতে বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এ বিক্ষোভে একই দিন এবং পরবর্তীতে ২৭ ও ২৮ মার্চ হেফাজতের কর্মসূচি পালনকালে বি. বাড়িয়ায় তাওহীদি জনতার সাথে বিজিবি, পুলিশ ও সরকার দলীয় নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে মোট ১৭ জন ইন্তেকাল করেন।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img