শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩

পাকিস্তানে ইসরাইলের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ

পাকিস্তানের বন্দরনগরী করাচিতে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ হয়েছে।

রোববার করাচি শহরের রাস্তায় নেমে আসে হাজার হাজার মানুষ এবং ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে গগনবিদারী স্লোগান দেয়। এ সময় তারা ফিলিস্তিনের মুসলমানদের প্রতি আন্তরিক সমর্থনের কথা ঘোষণা করে।

ফিলিস্তিনের পবিত্র জেরুজালেম শহরের মুসলমানদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান, পবিত্র আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর হামলা এবং গাজা উপত্যকায় অসহায় ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে বর্বর আগ্রাসনের কারণে পাকিস্তানের সর্বস্তরের জনগণ ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নামে।

গাজা উপত্যকার সশস্ত্র সংগঠন হামাসের সঙ্গে ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধবিরতি চুক্তি হওয়া সত্ত্বেও পাকিস্তানের করাচি শহরে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হলো।

এছাড়া, পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশী ইহুদিবাদী ইসরাইল এবং পশ্চিমা গণমাধ্যমরে মধ্যে বিশেষ ঘনিষ্ঠতা রয়েছে বলে মন্তব্য করার পর ইসরাইলপন্থী গণমাধ্যমগুলোতে যে সমালোচনা উঠেছে তাও পাকিস্তানের জনগণকে ঐক্যবদ্ধ করেছে। অবশ্য পাক পররাষ্ট্রমন্ত্রীর ওই বক্তব্য মুসলিম বিশ্বে ব্যাপক সমর্থন পেয়েছে।

এ সম্পর্কে ইসলামবাদা সরকার বলছে, ইসরাইলের আত্মরক্ষার অধিকারের প্রশ্নে পশ্চিমা গণমাধ্যমগুলো অসহায় ফিলিস্তিনিদের ওপর ইহুদিবাদী সেনাদের গণহত্যার বিষয়টিকে আড়াল করার চেষ্টা করছে।

পার্সটুডে

spot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img