শুক্রবার, অক্টোবর ২২, ২০২১

কনক সরওয়ারের বোন গ্রেপ্তার

আমেরিকায় থাকা একুশে টিভির সাবেক সংবাদকর্মী কনক সরওয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে (৩৮) রাষ্ট্রবিরোধী তৎপরতার অভিযোগে গ্রেপ্তার করেছে র‌্যাব।

সোমবার (৪ অক্টোবর) রাতে উত্তরা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য র্যাব এর পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

একুশে টিভির সাবেক চেয়ারম্যান আব্দুস সালামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলার তদন্তে ২০১৫ সালে কনক সারওয়ারকেও গ্রেপ্তার করেছিল পুলিশ। তখন তিনি একুশে টিভি থেকে বরখাস্ত হয়েছিলেন।

পরে জামিনে মুক্তি পেয়ে আমেরিকায় পাড়ি জমান তিনি। সেখানে কনক সরওয়ার ফেইসবুকে ও ইউটিউব চ্যানেল খুলে ‘রাষ্ট্রবিরোধী তৎপরতায়’ লিপ্ত বলে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

এদিকে নুসরাত শাহরিন রাকাকে গ্রেপ্তারের তথ্য জানিয়ে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে কনক সরওয়ারকে ‘দেশদ্রোহী’ আখ্যায়িত করে র‌্যাব।

রাকার বিরুদ্ধে অভিযোগের বিষয়ে বলা হয়, বিদেশে অবস্থানকারী একটি ‘চক্র’ দেশে থাকা ‘এজেন্টদের যোগসাজশে’ ভার্চুয়ালি ‘রাষ্ট্রবিরোধী অপপ্রচার’ চালাচ্ছে বলে র‌্যাবের গোয়েন্দা নজরে আসার পর তাদের ধরতে সক্রিয় হয় তারা।

এর ধারাবাহিকতায় রাকাকে গ্রেপ্তার করা হয়েছে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, তিনি রাষ্ট্রবিরোধী অপপ্রচারকারী ও ষড়যন্ত্রকারী চক্রের একজন সক্রিয় সদস্য। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ সম্পর্কে মিথ্যাচার, বিভ্রান্তিকর ও মানহানিকর তথ্য ছাড়াও বিভিন্ন উসকানিমূলক তথ্য প্রচারের মাধ্যমে দেশের শান্তি-শৃঙ্খলা বিনষ্টের অপতৎপরতায় লিপ্ত রয়েছেন।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img