বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১

আল্লামা বাবুনগরী রহ. এর স্মরণে আংগুরা মাদরাসায় আলোচনা সভা ও দু‘আ মাহফিল অনুষ্ঠিত

উম্মুল মাদারিস আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার শায়খুল হাদীস ও শিক্ষা সচিব, হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা হাফেজ মুহাম্মাদ জুনায়েদ বাবুনগরী রহ. এর স্মরণে জামেয়া মাদানিয়া আংগুরা মোহাম্মদপুর বিয়ানীবাজার, সিলেট-এর উদ্যোগে এক আলোচনা সভা ও দু‘আ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ আগস্ট) বাদ যোহর আংগুরা মাদরাসার মসজিদ মিলনায়তনে মাওলানা ফরহাদ আহমদ-এর পরিচালনায় এ আলোচনা সভা ও দু‘আ মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন আযাদ দ্বীনি এদারায়ে তালিম বাংলাদেশের সভাপতি, জামেয়া মাদানিয়া আংগুরা মোহাম্মদপুর-এর মুহতামীম শাইখ জিয়া উদ্দিন, মাওলানা জামিল আহমদ আনসারী, জামেয়ার শিক্ষক মাওলানা আব্দুল হাফিজ শমসেননগরী, জামেয়ার মুহাদ্দিস মাওলানা আসাআদ উদ্দিন আল মাহমুদ ও মাওলানা বিলাল আহমদ ইমরান।

বক্তারা বলেন, আল্লামা জুনায়েদ বাবুনগরী রহ. ছিলেন একজন আপাদমস্তক আশেকে রাসুল, তিনি আন্দোলনের ময়দানে যতটা বিচক্ষণ, দূরদর্শী ও সর্বমহলে প্রিয় ব্যক্তি ছিলেন ঠিক ততোটা প্রিয় ছিলেন হাদীসে-দরসে ছাত্রদের অন্তরে। বাংলাদেশের মধ্যে যত গণ্যমান্য ব্যক্তিত্ব আছেন জুনায়েদ বাবুনগরী রহ. ছিলেন তাদের মধ্যে অন্যতম।

পরিশেষে জামেয়ার নির্বাহী মুহতামিম মাওলানা ফারুক আহমাদের দু‘আর মাধ্যমে সভা সমাপ্ত হয়।

উল্লেখ্য, আল্লামা জুনায়েদ বাবুনগরী রহ. গত ১৯শে আগষ্ট ২০২১ ইংরেজী, মোতাবেক ৯ই মুহাররম ১৪৪২হিজরী, বৃহস্পতিবার দুপুর ১২.৪৫মিনিটে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতাল সিএসসিআরে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৭ বছর। তিনি ৫ মেয়ে ও ১ ছেলে এবং অসংখ্য ভক্ত-অনুরক্ত রেখে যান। গত বৃহস্পতিবার রাত ১১টায় দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারীতে আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর ইমামতীতে তাঁর নামাযে জানাযা সম্পন্ন হয় এবং শায়খুল ইসলাম আল্লামা আহমদ শফি রহ.-এর কবরের পার্শ্বেই তাঁকে দাফন করা হয়।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img