বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৩, ২০২১

আল্লামা জমিরউদ্দীন নানুপুরী (রহ.) এর সহধর্মিণীর ইন্তেকালে হেফাজত আমীরের শোক

কুতুবুল আলম আল্লামা শাহ জমিরউদ্দীন নানুপুরী (রহ.) এর সহধর্মিণীর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, হাটহাজারী মাদরাসার শায়খুল হাদীস ও শিক্ষা পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী।

আজ (২৫ জুলাই) রবিবার সংবাদমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় আল্লামা বাবুনগরী এসব কথা বলেন।

আমীরে হেফাজত বলেন, আল্লামা শাহ জমিরউদ্দীন নানুপুরী (রহ.) এর সহধর্মিণী একজন নেককার ও সতীসাধ্বী দ্বীনদার নারী ছিলেন। আমাকে তিনি অনেক বেশি স্নেহ ও মায়া মমতা করতেন। তিনি আমার অত্যন্ত শ্রদ্ধাভাজন ও মুহাব্বতের ব্যক্তি ছিলেন। তাঁর ইন্তেকালে আমি গভীরভাবে শোকাহত।

আল্লামা বাবুনগরী বলেন, মরহুমা (রহ.) তিনি ছিলেন একজন রত্নগর্ভা মা। সাত ছেলের সকলকেই তিনি আলেম বানিয়েছেন। জামিয়া ওবাইদিয়া নানুপুরের মহাপরিচালক মাওলানা সালাহউদ্দীন, জমিরিয়া ইন্টারন্যাশনালের পরিচালক মাওলানা বেলালুদ্দীন, আল মানাহিল ওয়েলফেয়ার ফাউণ্ডেশনের চেয়ারম্যান মাওলানা হেলালুদ্দীন, জামিয়া ওবাইদিয়ার শায়খুল হাদীস ও উচ্চতর হাদীস গবেষণা বিভাগের প্রধান মুফতী কুতুবউদ্দিন,আল মানাহিলের নির্বাহী পরিচালক মাওলানা ফরিদুদ্দিন, মাওলানা শিহাবুদ্দীন, মাওলানা শরীফুদ্দীন সকলেই দ্বীনি ও সেবামূলক বহুমুখী কাজ আঞ্জাম দিয়ে যাচ্ছেন।

আমীরে হেফাজত আরো বলেন,মরহুমা (রহ.) বহুগুণের অধিকারী ছিলেন। প্রকাশ্যে ও গোপনে গরীব-দুঃখীদের সাহায্য সহযোগিতা করতেন। আত্মীয়তার বন্ধন রক্ষায় তিনি ছিলেন বিশেষ গুরুত্ববান। পুত্রবধূদের জন্য তিনি ছিলেন একজন আদর্শ ও অনুসরণীয় শাশুরী। নিজের মেয়েদের মতো পুত্রবধূদের স্নেহ,মায়া-মমতা করতেন।

পরোপকার ও মানবসেবায় তিনি ছিলেন একজন অনুসরণীয় রমনী। তাঁর অনুপ্রেরণায় উদ্বুদ্ধ হয়েই তাঁর সন্তানেরা আল- মানাহিল ওয়েলফেয়ার ফাউণ্ডেশনের অধীনে “আল- মানাহিল নার্চার জেনারেল হাসপাতাল” প্রতিষ্ঠা করে এই করোনা মহামারীতে দিনরাত সেবা দিয়ে যাচ্ছেন। তার জীবদ্দশায় করে যাওয়া দ্বীনি ও সেবামূলক কার্মক্রম নাজাতের উসিলা এবং চিরস্মরণীয় হয়ে থাকবে।

স্মৃতিচারণ করে আল্লামা বাবুনগরী বলেন, আত্মীয়তা সম্পর্কে মরহুমা (রহ.) আমার বেয়াইন ছিলেন। আমি জেলখানায় অবস্থায় তিনি আমার মুক্তির জন্য রাতদিন নফল নামাজ পড়া সহ নানা ইবাদাত বন্দেগী করেছেন।

মরহুমার শোক সন্তপ্ত পরিবার বর্গের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে আমীরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন,মহান প্রভুর দরবারে আমি কায়মনোবাক্যে দুআ করি আল্লাহ তায়া’লা তার সকল দ্বীনি খিদমাতকে কবুল করুন এবং ক্রুটি বিচ্যুতি ক্ষমা করে জান্নাতুল ফিরদাউস নসিব করুন, আমিন।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img