রবিবার, আগস্ট ১, ২০২১

নিজেদের গ্রাম দখলের প্রতিবাদ করায় শতাধিক ফিলিস্তিনীকে ধরে নিয়ে গেছে ইসরাইল

ইনসাফ | নাহিয়ান হাসান

ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল কর্তৃক ভূমি দখলের প্রতিবাদ করায় শতাধিক ফিলিস্তিনীকে ধরে নিয়ে গেছে ইহুদী সেনারা।

শুক্রবার (২৭ নভেম্বর) ফিলিস্তিনের রামাল্লা নগরীর কাফর মালিক গ্রামে আন্দোলনরত ফিলিস্তিনিদের উপর এই দমনপীড়নের ঘটনা ঘটে।

একজন প্রত্যক্ষদর্শী ডাব্লিউএএফএকে জানায়, নিজ গ্রাম রক্ষার জন্য ইহুদিবাদী ইসরাইলের অবৈধ দখলদারিত্বের বিরুদ্ধে আন্দোলনের ডাক আসলে কাফর মালিক গ্রামের পূর্ব দিকের প্রবেশদ্বারে আন্দোলনে যোগ দেয় শত শত ফিলিস্তিনী।

এসময় আন্দোলনে বাধা ও আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে তাদের উপর অমানবিক নির্যাতন ও দমনপীড়ন চালায় ইহুদিবাদী সন্ত্রাসীরা।

নির্যাতনের শিকার একজন ফিলিস্তিনি জানায়,মূলত ইহুদিবাদী সন্ত্রাসীদের নতুন অবৈধ বসতি স্থাপনের লক্ষ্যে র’সাত্ত্বীন ও আইন সামিয়া অঞ্চলে বাজেয়াপ্তের আশঙ্কায় থাকা ভূমি বাঁচাতে, ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের অবৈধ দখল বিরোধী আন্দোলন আয়োজিত হয়।

তিনি আরো বলেন, সেখানে উগ্র ইহুদিবাদী সেনাদের বিশাল একটি বাহিনী আন্দোলনরত ফিলিস্তিনিদের ছত্রভঙ্গ করতে তাদের উপর সরাসরি গুলি চালায়। শুধু তাই নয় আন্দোলনকারীদের উপর রাবার ও স্টিল সংমিশ্রিত বুলেট এবং বিষাক্ত টিয়ার গ্যাসও নিক্ষেপ করা হয়!

যার ফলে, ইহুদিবাদী সেনাদের এই অমানবিক হামলায় আহত হয় শতাধিক স্বাধীনচেতা নিরীহ ফিলিস্তিনি।

উল্লেখ্য, অনবরত সাধারণ ও আন্তর্জাতিক আইন লঙ্ঘন করতে থাকা ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল তাদের অপরাধের পরিধি বাড়াতে নতুন করে ফিলিস্তিনের র’সাত্ত্বীন অঞ্চলের আরো কিছু ভূমি অবৈধভাবে দখল করে নেয়।

অবৈধ দখল বিরোধী আন্দোলনকারীদের আন্দোলনে বাধা ও তাদের উপর নির্যাতন করার পাশাপাশি ইহুদি সন্ত্রাসীরা ইহুদী রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য ফিলিস্তিনের সেই অঞ্চলের ভূমি দখল ও সেখানে থাকা কৃষক ও রাখালদের উপরও নির্যাতন চালিয়ে যাচ্ছে। এমনকি কৃষি ও চাষাবাদের কাজেও তাদের ঢুকতে দিচ্ছে না এই উগ্র ইহুদিরা।

সূত্র: ডাব্লিউএএফএ।

- Advertisement -spot_img

সর্বশেষ