বৃহস্পতিবার, জানুয়ারি ২০, ২০২২

আপনি নিজের আত্মা বিক্রি করেছেন: কেএম নুরুল হুদাকে রিজভী

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদাকে উদ্দেশ্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আপনি নিজের আত্মা বিক্রি করেছেন। আপনি নাকি আমলা ছিলেন, ডিসি ছিলেন? এত বড় ক্রীতদাস? ক্রীতদাসরাও তো মাঝে মাঝে মালিকের বিরুদ্ধে ন্যায়ের পক্ষে বিদ্রোহ করেন। আপনার মতো এ ধরনের ক্রীতদাস আর কোথাও খুঁজে পাওয়া যাবে না।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক দুআ মাহফিল তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সিইসি সুষ্ঠু নির্বাচন নয়, লুটপাটে ব্যস্ত। উনার তো সুষ্ঠু ভোটের দরকার নাই, কিছু লোককে প্রশিক্ষণ দেবে এজন্য টাকা বরাদ্দ দরকার। ইভিএম মেশিন একটা জালিয়াতির মেশিন। সেই মেশিন কিনতে হবে, এজন্য উনার টাকা দরকার। আর সেই টাকা লোপাট করবেন তিনিসহ অন্যান্য কমিশনার।

তিনি বলেন, দেশের বুদ্ধিজীবীরা সিইসির অপসারণ চেয়ে রাষ্ট্রপতির কাছে দরখাস্ত করেছিলেন। সিইসিকে ‘দুর্নীতিবাজ’ এবং ‘গণতন্ত্রকে ধ্বংসকারী’ হিসেবে আখ্যা দিয়েছিলেন। এই লোকটি সুষ্ঠু নির্বাচনকে গোরস্থানের মধ্যে সমাহিত করেছেন। কিন্তু কোনোভাবেই উনি সরে যেতে চান না। সরকারও মনে করে, এত বড় তাবেদার, এত বড় গোলাম তো আর পাওয়া যাবে না।

চট্টগ্রামের সিটি নির্বাচন প্রসঙ্গে রিজভী বলেন, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন- চট্টগ্রামের নির্বাচন নিয়ে আশঙ্কা রয়েছে। উদ্বেগ প্রকাশ করেছেন সেখানে সুষ্ঠু নির্বাচন হবে কি না, তা নিয়ে। চট্টগ্রামে নির্বাচনকালীন ৬৯ জন বিএনপির নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। কেন তাদের গ্রেফতার করা হলো? আমাদের প্রার্থী ডা. শাহাদাত নিজে স্টেটমেন্ট দিয়েছেন। কই, আওয়ামী লীগের কাউকে তো গ্রেফতার করা হয়নি? আওয়ামী লীগের কারও বিরুদ্ধে তো মামলা দেয়া হয়নি? চট্টগ্রামে এক হাজার বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img