সোমবার, অক্টোবর ১৮, ২০২১

আশাকরি সরকার পদত্যাগ করে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করবে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা আশাকরি দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেয়ার জন্য সরকারের শুভবুদ্ধির উদয় হবে এবং তারা পদত্যাগ করে একটি নিরপেক্ষ নির্বাচনী সরকার ব্যবস্থার মাধ্যমে ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধিনে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করবেন। যাতে সত্যিকার অর্থে একটি জনগণের সরকার প্রতিষ্ঠা হতে পারে।

রোববার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর চন্দ্রিমা উদ্যানে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারত শেষে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এ সরকার নির্বাচন না করেই ক্ষমতায় বসে আছে। আমাদের এখন মূল লক্ষ্য হবে এদেশের মানুষকে সাথে নিয়ে একটি গণআন্দোলন গড়ে তোলা। ইনশা আল্লাহ, আমরা নবগঠিত কৃষকদলের এই কমিটির মাধ্যমে সেটা করতে সফল হবো।

জাতিসঙ্ঘ সফরে প্রধানমন্ত্রীর কী অর্জন দেখছেন এমন প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, অর্জন তার একটাই, আরো বেশি মিথ্যাচার কিভাবে করা যায়। আপনারা লক্ষ্য করবেন, দেশে গণতন্ত্র নেই। দেশে মানুষের অধিকারগুলো হরণ করা হয়েছে। দেশে নির্বাচন কমিশনকে সম্পূর্ণরূপে ধ্বংস করে দেয়া হয়েছে। নির্বাচন ব্যবস্থার সাথে জড়িত সকল প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী কিভাবে এই সমস্যাগুলোর সমাধান করবেন জাতিসঙ্ঘে দেয়া তার গোটা বক্তব্যের কোথাও তিনি তা উল্লেখ করেন নাই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী তার বক্তব্যে মিথ্যাচার করেছেন। তার বিরুদ্ধে পত্রপত্রিকায় যেসব লেখালেখি হয়েছে তা খণ্ডানোর জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়া সম্পর্কে তিনি অনেকগুলো নেতিবাচক কথা বলেছেন। আমরা তার এই মিথ্যাচারের তীব্র নিন্দা জানাচ্ছি।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img