রবিবার, জুলাই ২৫, ২০২১

জনগণ ঐক্যবদ্ধ হলে স্বৈরশাসন আর টিকতে পারবে না: ভিপি নূর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সদ্য সাবেক ভিপি ও ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূর বলেছেন, সরকার আজ কারও কথাই শুনতে চাইছে না। তারা ক্ষমতা হারানোর ফোবিয়ায় ভুগছে। যখনই কেউ যৌক্তিক ও ন্যায়সঙ্গত দাবিতে মাঠে নামে, রাজপথে আসে তখনই সরকার চুপসে যায়। তারা ভাবে- এই বুঝি তাদের গদি নড়বড়ে হল। দমন-পীড়ন আর মানুষের কণ্ঠরোধ করে তারা মূলত স্বৈরশাসন কায়েম করেছে। তবে জনগণ ঐক্যবদ্ধ হলে স্বৈরশাসন আর টিকতে পারবে না। তিনি অবিলম্বে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দেয়ার আহ্বান জানান।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবে গত ৬ ডিসেম্বর দিবাগত ভোররাতে প্রেস ক্লাবে অবস্থানরত শিক্ষক ও শ্রমিকদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে ছাত্র-যুব-শ্রমিক অধিকার পরিষদ আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

নূর বলেন, মুক্তিযুদ্ধের নামধারী সরকার ক্ষমতায় থাকা অবস্থায় বিজয়ের মাসে রাতের অন্ধকারে শিক্ষক, শ্রমিক ও আইনজীবীদের ওপর হামলা চালিয়েছে। এটি আমাদের ৪৯ বছরের স্বাধীনতার জন্য লজ্জাজনক ঘটনা।

মানববন্ধনে বক্তব্য দেন ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক মুহম্মাদ রাশেদ খান, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান খান, মশিউর রহমানসহ ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের বিভিন্ন স্তরের নেতারা।

spot_imgspot_img

আরও