শনিবার, অক্টোবর ৮, ২০২২

দেশব্যাপী আত্মহত্যা বন্ধ করতে ইসলামী অনুশাসন প্রতিষ্ঠার বিকল্প নাই : ফজলে বারী মাসউদ

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) জরিপ মতে, গত ১ বছরে সারাদেশে প্রায় ১৩ হাজার মানুষ আত্মহত্যা করেছে। এসব আত্মহত্যার পেছনে সামাজিক, আর্থিক ও পারিবারিক চাপ বেড়ে যাওয়া এবং কর্মসংস্থানের অভাব বড় প্রভাবক হিসেবে চিহ্নিত হলেও ইসলামী অনুশাসনের অনুপস্থিতি অন্যতম ও প্রধান কারন।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের আওতাধীন দারুস সালাম থানা শাখায় আয়োজিত দাওয়াতী সভায় প্রধান অতিথির বক্তব্যে দেশব্যাপী শিক্ষার্থী সহ নানা শ্রেণী পেশার মানুষের আশঙ্কাজনক হারে আত্মহত্যার পথ বেঁছে নেয়ায় গভীর শঙ্কা প্রকাশ করে উপরোক্ত মন্তব্য করেন তিনি।

ফজলে বারী মাসউদ বলেন, শান্তির ধর্ম ইসলামের দ্বারা সাম্য ও মানবিক মর্যাদা নিশ্চিত করার কারনে জাহেলী যুগের অবসান ঘটেছিল। পাঁচ ওয়াক্ত নামাজ, সত্য কথা বলা, মানুষের সাথে সদাচরণ করা, রাসূল সাঃ ও সাহাবায়ে কেরামদের জীবনী চর্চা মানুষকে আত্মহত্যা সহ সকল প্রকার অনৈতিক ও গর্হিত কাজ থেকে দূরে থাকতে সহায়তা করে। ইসলামী অনুশাসন সমাজ ও রাষ্ট্রে প্রতিষ্ঠিত থাকলে শিক্ষার্থী সহ সকল শ্রেণী পেশার মানুষকে হতাশ হতে হবে না বরং সকলের মর্যাদা ও সম্মান নিশ্চিত করা হবে। দেশব্যাপী আত্মহত্যা সহ নানাবিধ সমস্যা ঠেকাতে পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয়ভাবে ইসলামী অনুশাসন চর্চা ও প্রতিষ্ঠার বিকল্প নাই।

দারুস সালাম থানা সভাপতি আলহাজ্ব আবু ইউসুফের সভাপতিত্বে আয়োজিত দাওয়াতী সভায় উপস্থিত ছিলেন, থানা সেক্রেটারী মুফতী রহমতুল্লাহ, সাংগঠনিক সম্পাদক নাজির আহম্মেদ তালুকদার, ইসলামী যুব আন্দোলনের থানা সভাপতি মুহাঃ সফিউল ইসলাম সুমন, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম প্রমুখ।

spot_img
spot_img

সর্বশেষ