মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

মুফতীয়ে আযম এর ইন্তেকালে হেফাজত মহাসচিবের গভীর শোক প্রকাশ

উপমহাদেশের প্রখ্যাত মুফতী, দারুল উলমু মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার পরিচালনা বোর্ডের প্রধান ও সদ্য নিযুক্ত মহাপরিচালক, মুফতীয়ে আজম আব্দুস সালাম চাটগামীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসার মহাপরিচালক আল্লামা নুরুল ইসলাম।

তিনি মরহুমের পরিবার-পরিজন, আত্মীয় স্বজন সকলের প্রতি গভীর সমবেদনা জানান।

আজ বুধবার (৮ সেপ্টেম্বর) সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এ শোক প্রকাশ করেন।

শোকবার্তায় আল্লামা নুরুল ইসলাম বলেন, মুফতীয়ে আযম আব্দুস সালাম চাটগামী রহ. এর ইন্তেকালে আহলে ইলমদের কাতারে এক বিশাল শূন্যতা ও বেদনা সৃষ্টি হলো। যোগ্য মনীষী ও উম্মতের রাহবার ওলামাদের সংকটের এমন নাজুক মুহুর্তে তাঁর চলে যাওয়া উম্মতে মুসলিমার অনেক বড় সমষ্টিগত ক্ষতি হয়েছে। আমি হযরতের ইন্তেকালে অত্যন্ত ব্যথিত ও মর্মাহত হয়েছি। করোনার এই সংকটময় মুহূর্তে আমরা হারাচ্ছি একের পর এক উম্মাহর শ্রেষ্ঠ সন্তানদের, যারা ছিলেন সত্যিকার অর্থেই ওলামায়ে রব্বানী। তার ইন্তেকালে বিশ্ব একজন সত্যিকার নায়েবে নবী আপসহীন ও আধ্যাত্মিক রাহবারকে হারিয়েছে। যা অপূরণীয়।

হেফাজত মহাসচিব বলেন, অভিভাবক শূন্যতার এই সময়ে তার মতো একজন অভিভাবককে হারিয়ে দেশের আলেম-ওলামা ও তৌহিদী জনতার মাঝে এক বিরাট শুন্যতার সৃস্টি হয়েছে। তার জায়গা কখনো পূরণ হওয়ার নয়। তিনি দীর্ঘদিন যাবৎ হাটহাজারী মাদরাসায় অত্যন্ত সুনামের সাথে ইসলামী আইন শাস্ত্র ও ইলমে দ্বীনের খেদমত আঞ্জাম দিয়ে গেছেন। ইসলামী তালিম তরবিয়তের অঙ্গনে তার দ্বীনের খেদমত জাতির কাছে চির স্মরণীয় হয়ে থাকবে।

আল্লামা নুরুল ইসলাম বলেন, আমি আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলার কাছে হযরতের মাগফিরাত কামনা করছি। শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানাই। একইসাথে শোকে বিহ্বল ছাত্র, সহকর্মী, ভক্ত, অনুসারী তথা উম্মাহর সকল শোকাতুর সদস্যের কাছে মরহুমের রুহের মাগফিরাত কামনায় দুআর আবেদন করছি। আল্লাহ তায়ালা মরহুমকে ক্ষমা করে জান্নাতের উচ্চু মাকাম দান করুন। আমীন।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img