রবিবার, অক্টোবর ২৭, ২০২৪

ছাত্রলীগ নিষিদ্ধের সিদ্ধান্ত একটা সাহসী পদক্ষেপ : ইসলামী আন্দোলন

ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহবিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আব্দুল কাইয়ূম বলেছেন, বর্তমান উপদেষ্টা সরকার সন্ত্রাসী ও খুন-ধর্ষণ ও চাঁদাবাজির সাথে জড়িত থাকার কারণে ছাত্রলীগকে নিষিদ্ধ করে যুগোপযোগী সিদ্ধান্ত নিয়েছে। এটা একটা সাহসী পদক্ষেপ।

শুক্রবার (২৫ অক্টোবর) রাতে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের ১৩ নং ওয়ার্ডের বায়তুল মোকাররম ইউনিট কমিটির পরিচিতি ও শপথ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ছাত্রলীগকে শুধু নিষিদ্ধ করেই শেষ করলে হবে না। এদের বিচার করতে হবে। সেইসাথে অন্য কোন দলের সন্ত্রাসী চাঁদাবাজি ও হল দখলের মত কর্মকান্ডে জড়িত হলেও এ সিদ্ধান্ত নিতে হবে। সন্ত্রাসী যে দলেরই হোক সন্ত্রাসীদের কোন ছাড় দেয়া যাবে না।

তিনি আরও বলেন, দেশের মানুষ নতুনভাবে জাগ্রত হয়েছে। নতুন বাংলাদেশে দেশের মানুষ নব্য কোনো ফ্যাসিবাদের আবির্ভাব দেখতে চায় না। ফ্যাসিবাদমুক্ত রাষ্ট্রগঠনে আগামি নির্বাচনে জনগণ পিআর পদ্ধতি নির্বাচন চায়। পিআর পদ্ধতিতে নির্বাচন হলে সকল দলের অংশগ্রহণে একটি অর্থবহ দেশগঠন করা সম্ভব।

ইউনিট কমিটির আহ্বায়ক সভাপতি মাওলানা ফয়েজ আহমাদের সভাপতিত্বে ও সৈয়দ মোশাররফ হোসাইনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মুহাম্মদ মাকসুদুর রহমান, অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন, পল্টন থানা শাখা আলহাজ কবির হোসাইন খোকন, বামুক পল্টন থানা সদর আলহাজ আব্দুল মোমিন, হাফেজ শাহাদাত হোসাইন প্রধানিয়া প্রমুখ।

আলোচনা শেষে সৈয়দ মোশাররফ হোসাইনকে সভাপতি, মাওলানা মুহাম্মদ ফয়েজ আহমাদকে সেক্রেটারী, হাফেজ মাওলানা কালিমুল্লাহকে সহ-সভাপতি, মোহাম্মদ ছোহানকে জয়েন্ট সেক্রেটারী, মুহাম্মদ ইবরাহিমকে সাংগঠনিক সম্পাদক এবং মুহাম্মদ রেজওয়ানকে প্রচার সম্পাদক করে ১৫ সদস্যের বায়তুল মোকাররম ইউনিট কমিটি ঘোষণা করেন প্রধান অতিথি। পরে তাদেরকে শপথবাক্য পাঠ করানো হয়।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img