রবিবার, অক্টোবর ২৭, ২০২৪

অস্বীকৃতির প্রতিক্রিয়ায় হাসপাতাল প্রধানের শিশু সন্তান হত্যা করলো ইসরাইল!

৮ বছর বয়সী নিজ সন্তানের জীবন দিয়ে ইসরাইলী বাহিনীর নির্দেশ অমান্য করার মাশুল দিতে হলো গাজ্জার কামাল আদওয়ান হাসপাতাল প্রধান ডা. হুসসাম আবু সাফিয়াকে।

শনিবার (২৬ অক্টোবর) বাইতে লাহিয়ায় ইসরাইলের নৃশংস হামলায় তার ৮ বছর বয়সী সন্তানের মৃত্যু হয়।

হাসপাতাল প্রধান ডা. হুসসাম আবু সাফিয়া নিজ সন্তানের জানাযা পড়ান। এসময় হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। নামাজের শেষভাগে কান্নায় ভেঙে পড়েন তিনি।

সংবাদমাধ্যমের তথ্যমতে, সামরিক অভিযান পরিচালনার নামে ২২দিন যাবত কামাল আদওয়ান এলাকা অবরুদ্ধ করে রেখেছে বিশ্ব মানবতার শত্রু ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল। ডা.হুসসামকে পরিবার নিয়ে এলাকা ও হাসপাতাল ছেড়ে যাওয়ার বারবার নির্দেশ দিয়ে আসছিলো অবৈধ রাষ্ট্রটির বর্বর সেনারা। কিন্তু চিকিৎসার মহান ব্রত পালন ও স্বদেশ প্রেম থেকে তাদের নির্দেশ মানতে প্রতিবারই অস্বীকৃতি জানান তিনি। তাকে ইতোপূর্বে তুলেও নিয়ে গিয়েছিলো ইসরাইলী সেনারা কিন্তু পরবর্তীতে আন্তর্জাতিক চাপের মুখে ছেড়ে দিতে বাধ্য হয়।

গাজ্জা স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, কামাল আদওয়ানে ইসরাইলের বর্বরোচিত হামলায় গত ২৪ ঘন্টায় ২জন শিশু সহ মোট ১৮ জন ফিলিস্তিনি নির্মমভাবে শহীদ হোন। এর ফলে গত ২২ দিনের অবরোধ ও অভিযানে কামাল।আদওয়ানে নিহতের সংখ্যা ৭০০ তে গিয়ে পৌঁছেছে।

অপরদিকে কামাল আদওয়ানের প্রধান ড. হুসসাম জানান, ২ দিন পূর্বে আবার হাসপাতাল ছেড়ে যাওয়ার নির্দেশ দিয়েছিলো ইসরাইলী সেনারা। কিন্তু প্রচন্ড গোলাগুলি ও অ্যাম্বুল্যান্স সংকটের কারণে রোগীদের স্থানান্তর সম্ভব হয়নি। নানামুখী সংকটের কারণে গড়ে প্রতিদিন ১জন রোগীর মৃত্যু হচ্ছে। বাহিরেও অসংখ্য ফিলিস্তিনির মৃত্যু হচ্ছে। হাসপাতাল জুড়ে লাশের বিদঘুটে দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে আমরা অবিলম্বে রোগীদের চিকিৎসা সেবা ও নিরাপদ স্থানান্তর নিশ্চিত করতে যথাযথ পদক্ষেপ নেওয়ার আহবান জানাচ্ছি।

এছাড়া হাসপাতাল মুখপাত্র সংবাদমাধ্যমকে জানান, হাসপাতালের যেটুকু অংশে এখনো রোগী ও আহতদের চিকিৎসা চালিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছে, ইসরাইলী সেনারা সাম্প্রতিক হামলার পূর্বে সেখানে আজ ২দিন যাবত তাণ্ডব চালিয়ে আসছে। ঔষধ ও যাবতীয় চিকিৎসা সামগ্রী বিনষ্ট করেছে। যেনো রোগী ও আহতরা বিনা চিকিৎসায় ধুকতে ধুকতে মারা যায়।

তবে ইসরাইল সামরিক বাহিনীর পক্ষ থেকে বলা হয়, তাদের কাছে হাসপাতাল এলাকায় হামাস নেতা সদস্যদের লুকিয়ে থাকার গোয়েন্দা রিপোর্ট হস্তগত হয়েছে। এজন্যই তারা হাসপাতাল ও হাসপাতাল এলাকায় অবস্থান করছে। নিয়মিত তল্লাশী ও সামরিক অভিযান পরিচালনা করছে।

সূত্র: আনাদোলু, আল জাজিরা

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img