রবিবার, অক্টোবর ২৭, ২০২৪

মুসলিম বিশ্বকে ফিলিস্তিনীদের সহায়তায় ঐক্যবদ্ধ হতে হবে : ধর্ম উপদেষ্টা

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, ফিলিস্তিনে গণহত্যা চালানো হচ্ছে। কিন্তু পুরো বিশ্ব নীরব আছে। ফিলিস্তিনি নারী, শিশু ও বয়োবৃদ্ধ নাগরিকদের আর্তনাদ কাউকে স্পর্শ করছে না। সবাই নির্বিকার হয়ে বসে আছে। বিশ্ববাসীকে ফিলিস্তিনের নির্যাতিত ও গৃহহীন জনসাধারণের সাহায্যে হাত বাড়িয়ে দিতে হবে। তাদের মানবাধিকার সুরক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে। মুসলিম বিশ্বকে ফিলিস্তিনীদের সহায়তায় ঐক্যবদ্ধ হতে হবে।

আজ শনিবার (২৬ অক্টোবর) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশন বাংলাদেশ মিলনায়তনে পয়েট্রি ফর প্যালেস্টাইন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপদেষ্টা তিনি এসব কথা বলেন।

ধর্ম উপদেষ্টা বলেন, ফিলিস্তিন আমাদের অন্তর, মন ও আত্মার সঙ্গে মিশে আছে। আমরা ফিলিস্তিনকে ভালোবাসি এবং সেদেশের নির্যাতিত জনসাধারণের প্রতি আমাদের সহমর্মিতা রয়েছে। আমরা তাদের ন্যায়সংগত সংগ্রামকে সমর্থন করি।

ড. আ ফ ম খালিদ হোসেন বলেন, ফিলিস্তিন পবিত্র ভূমি। এ ভূমিতে মুসলমানদের প্রথম কিবলা আল কুদস বা মসজিদুল আকসা রয়েছে। এই পবিত্র ভূমিতে শতাধিক নবী-রাসুলের সমাধি রয়েছে। উপদেষ্টা এ ভূমির পবিত্রতা রক্ষায় মুসলিম বিশ্বকে সোচ্চার হওয়ার অনুরোধ জানান।

ঢাকার ইরান দূতাবাসের কালচারাল কাউন্সিলর সাইয়্যেদ রেজা মীর মুহাম্মদীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শাহ্ কাওসার মুস্তাফা আবুল উয়ালী, মিডিয়া ব্যক্তিত্ব মজিবুর রহমান মঞ্জু ও মেজর জেনারেল এহতেশামুল হক প্রমুখ।

পরে উপদেষ্টা নির্বাচিত কবিদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img