শনিবার, অক্টোবর ২৬, ২০২৪

গণপরিবহণে শৃঙ্খলা আনতে রাস্তার মাঝখানে ও যত্রতত্র দাঁড়িয়ে যাত্রী উঠা-নামা বন্ধ করতে হবে

গণপরিবহণে সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা ও শৃঙ্খলা কার্যকর করতে ট্রাফিক শৃঙ্খলা রক্ষায় রাস্তায় ফিটনেসবিহীন গাড়ি চালানো, রাস্তার মাঝখানে ও যত্রতত্র দাঁড়িয়ে যাত্রী উঠা-নামা এবং এলোমেলো ভাবে রাস্তায় গাড়ি রাখা বন্ধ করতে হবে।

শুক্রবার (২৫ অক্টোবর) সন্ধ্যায় গাবতলী বাস টার্মিনালে ‘ট্রাফিক পক্ষ-২০২৪’ উপলক্ষে ট্রাফিক-মিরপুর বিভাগের আয়োজনে বাস মালিক ও শ্রমিকদের সঙ্গে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) এক মতবিনিময় সভায় পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা এ কথা বলেন।

বাস মালিকদের প্রতি আহ্বান জানিয়ে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) বলেন, ড্রাইভার ও বাস শ্রমিকদের আরো সচেতনতা ও সাবধানতা অবলম্বন করতে হবে। তাদেরকে আরো বেশি মনিটরিং করা ও জবাবদিহিতার আওতায় আনতে হবে। সবাই আন্তরিকভাবে কাজ করলে মহানগরীর যানজট সহনীয় পর্যায়ে রাখা সম্ভব হবে। যে কোনো প্রয়োজনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ সব সময় পাশে থাকবে।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) খোন্দকার নজমুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রাফিক-মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার এ. এফ. এম. তারিক হোসেন খান ও হানিফ এন্টারপ্রাইজের চেয়ারম্যান আলহাজ্ব মো. কফিল উদ্দিন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাস-ট্রাক ওনার্স এসোসিয়েশনের সভাপতি রমেশ চন্দ্র ঘোষ এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন ট্রাফিক-মিরপুর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ইয়াসিনা ফেরদৌস।

সূত্র : বাসস

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img