শনিবার, অক্টোবর ২৬, ২০২৪

কুরআনী শাসনব্যবস্থা চালু হলে সকল অপরাধ ও জুলুম-নির্যাতন বন্ধ হবে: মাওলানা মামুনুল হক

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক বলেছেন, বাংলাদেশে কোরআনী শাসনব্যবস্থা চালু হলে সকল অন্যায়, অপরাধ, জুলুম-নির্যাতন বন্ধ হবে। ন্যায় ও ইনসাফের শাসন প্রতিষ্ঠিত হবে। সকল বৈষম্য দূর হবে। সর্বস্তরে মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা হবে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাজধানী ঢাকার কামরাঙ্গীরচরে জামেয়া তালিবিয়্যা মাদ্রাসার ইসলামী মহাসম্মেলনে তিনি এসব কথা বলেন।

মাওলানা মামুনুল হক বলেন, স্বৈরাচার আওয়ামী সরকার ওলামায়ে কেরামের উপর সীমাহীন জুলুম-নির্যাতন চালিয়েছে, শাপলা চত্বরে নির্বিচারে গুলি করে ওলামায়ে কেরাম ও তাওহিদী জনতাকে গণহত্যা করেছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ষোল শতের অধিক মানুষকে গুলি করে হত্যা করেছে। এ খুনি হাসিনার মানুষ হত্যা ও জুলুম নির্যাতন ফেরাউনকেও হার মানিয়েছে। তার অপরাধকে আল্লাহ দীর্ঘস্থায়ী করেছেন যেন তার চৌদ্দ গুষ্টিকে পর্যন্ত মানুষ ফেরাউন নমরুদের মত ঘৃণা করে।

মহাসম্মেলনে ওলামায়ে কেরাম বলেন, রাষ্ট্র সংস্কারে ইসলামের ফর্মুলার চেয়ে শ্রেষ্ঠ কোন ফর্মুলা নেই। ইসলামী হুকুমত প্রতিষ্ঠার মাধ্যমে প্রকৃত সোনার বাংলাদেশ গড়ে তোলা সম্ভব। এ লক্ষ্যে সকল ওলামায়ে কেরাম ও ধর্মপ্রাণ জনতা ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে বি এন পি ঢাকা মহানগর নেতা, কামরাঙ্গীরচরের সাবেক চেয়ারম্যান হাজী মনির হোসেন বলেন, বিগত ১৬ বছর আওয়ামী স্বৈরাচার সরকার এ দেশের জনগণের উপর অনেক জুলুম-নির্যাতন করেছে, আমাকে হত্যার চেষ্টা করেছে। ১৬ বছরে আমাকে ছয় বছরের অধিক কারাবন্দি রাখা হয়েছে। আল্লাহ কোন জালেমকে বিনা বিচারে ছেড়ে দেন না। তিনি আরো বলেন, হাফেজ্জী হুজুরের কামরাঙ্গীরচরে কোন প্রকার ইসলামবিরোধী কাজ চলবে না। মসজিদ মাদ্রাসা ওলামায়ে কেরামের খেদমতে আমি নিজেকে উৎসর্গ করে দিতে প্রস্তুত আছি।

হাজী ফজলুল করিমের সভাপতিত্বে ও মুফতি সুলতান মহিউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বি এন পি ঢাকা মহানগর নেতা, কামরাঙ্গীরচরের সাবেক চেয়ারম্যান হাজী মনির হোসেন, বিশেষ অতিথি বক্তব্য রাখেন জমিয়তে উলামা ইসলামের মহাসচিব মাওলানা মনজুরুল ইসলাম আফেন্দী, খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, বাইতুল মোকাররম এর সাবেক ইমাম কারী আবুল হোসাইন, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা ওমর ফারুক ইয়াহইয়া, মুফতি ফখরুল ইসলাম, মুফতি জসিম উদ্দিন প্রমূখ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img