মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪

হামাস প্রধান ইয়াহইয়া সিনওয়ারকে হত্যার কঠোর নিন্দা জানালেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের প্রধান ইয়াহইয়া সিনওয়ারকে শহীদ করায় ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের বিরুদ্ধে কঠোর নিন্দা জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম।

শনিবার (১৯ অক্টোবর) এক এক্স বার্তায় তিনি বলেন, ফিলিস্তিনের একজন প্রতিবাদী কন্ঠস্বর ও যোদ্ধার মৃত্যুর সংবাদে আজ শোকাবহ গোটা মালয়েশিয়ার জনগণ।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানায় মালয়েশিয়া। ইসরাইলের এমন বর্বরতা আন্তর্জাতিক সম্প্রদায় প্রত্যাখ্যান করেছে। ফিলিস্তিনি জনগণের উপর চলমান গণহত্যা অবিলম্বে বন্ধ করতে হবে।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আরও বলেন, এই অঞ্চলে শান্তি ও ন্যায় বিচার প্রতিষ্ঠার ক্ষেত্রে ব্যর্থ হয়েছে আন্তর্জাতিক সম্প্রদায়। ফলে পরিস্থিতি আরও বেশি খারাপ হচ্ছে। এছাড়া আন্তর্জাতিক নেতিবাচক প্রতিক্রিয়া থাকা সত্ত্বেও গাজ্জা ও লেবানন উভয় জায়গায় স্থল ও বিমান হামলা চালিয়ে যাচ্ছে দখলদার ইসরাইলের সেনাবাহিনী।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ারকে হত্যার দাবি করে ইসরাইল। এর একদিন পর তাঁর শাহাদাতের বিষয়টি নিশ্চিত করে হামাস। হামাসের বর্ণনায় জানা যায়, যুদ্ধের ময়দানে সামনের সারিতে থেকে যুদ্ধ করার সময় শাহাদাতবরণ করেন সিনওয়ার। তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করা পর্যন্ত ইসরাইলি সেনাদের বিরুদ্ধে যুদ্ধ করেছেন।

সূত্র: মিডল ইস্ট মনিটর

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img