বুধবার, অক্টোবর ২৩, ২০২৪

বিজেপি একটি সন্ত্রাসী দল: কংগ্রেস সভাপতি খড়গে

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন উগ্র হিন্দুত্ববাদী রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) কে সন্ত্রাসী দল বলে আখ্যা দিয়েছেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়গে।

তিনি বলেন, মিথ্যা অভিযোগ তাদের (বিজেপি) নেশায় পরিণত হয়েছে। তারা সবসময় এটি করে। এতদিন তারা চুপ ছিলো। কিন্তু জীবন ফিরে পেয়ে (হরিয়ানায় নির্বাচনে জিতে) এখন আবার মিথ্যা অভিযোগের অভ্যাসে ফিরে এসেছে। তারা আর্বান নকশালের কথা বলছে। বুদ্ধিজীবীদের আর্বান নকশালবাদী বলে দাবী করছে।

শনিবার (১২ অক্টোবর) “কংগ্রেস আর্বান নকশাল গ্যাংকে সমর্থন দিয়ে থাকে” মহারাষ্ট্রের ডেপুটি মূখ্যমন্ত্রী দেবেন্দ্র ফাড়নাবিসের এই অভিযোগের জবাবে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, বিজেপি শাসিত রাজ্যগুলোতে যখন আগ থেকেই দলিত জাতি ধর্ষণের ঘটনার ছড়াছড়ি, তখন কংগ্রেস নিয়ে সমালোচনার কোনো অধিকার রাখে না বিজেপি। এছাড়া হরিয়ানার নির্বাচনে কংগ্রেসের হার প্রসঙ্গে বলেন, আমরা এটি খতিয়ে দেখছি। রিপোর্ট হাতে আসার পর হারের আসল কারণ জানতে ও জানাতে পারবো।

এসময় তিনি বিস্ময় প্রকাশ করে বলেন, পুরো জাতি যেখানে বলাবলি ও অপেক্ষা করছিলো হরিয়ানার নির্বাচনে কংগ্রেসের জেতার! বিজেপি নেতারাও স্বীকার করে নিয়েছিলো যে তাদের ক্ষমতায় আসার আর কোনো সম্ভাবনা নেই! শেষ মুহুর্তের ভোট গণনাতেও যেখানে প্রবল ধারণা করা হচ্ছিলো যে কংগ্রেস জিততে যাচ্ছে, সেখানে বিজেপি কিভাবে জয়লাভ করতে পারে!

তিনি আরো বলেন, জম্মু-কাশ্মীরে ইন্ডিয়া ব্লক ভালো মতো লড়াই করেছে। কিন্তু হরিয়ানায় এমন কোনো জোট নেই। আপনি জিতলে অনেকেই ক্রেডিট নিতে আসবে। পক্ষান্তরে হারলে , সমালোচনায় ডুবিয়ে দিবে। আমরা এসব ঐক্যবদ্ধভাবে কাটিয়ে উঠার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি।

বাংলাদেশে কথিত হিন্দু নির্যাতন প্রসঙ্গে তিনি বলেন, শিখ-হিন্দু নির্বিশেষে সকল সংখ্যালঘুদের তাদের (বাংলাদেশ সরকারকে) রক্ষা করতে হবে। এটি তাদের দায়িত্ব ও কর্তব্য। তারা যদি সংখ্যালঘুদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত না করতে পারে তাহলে তা আমাদের প্রতিবেশী দেশটির জন্য ভালো কিছু বয়ে আনবে না।

সংবাদমাধ্যমের তথ্যমতে, গত সপ্তাহে ভারতের উগ্র হিন্দুত্ববাদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক বক্তব্যে বলেছিলেন, আর্বান নকশালবাদীরা কংগ্রেস দখল করে নিয়েছে।

উল্লেখ্য, আর্বান নকশাল হলো একটি মাওবাদী কর্ম-কৌশল। ভারতের কমিউনিস্টগণ হিন্দুত্ববাদী ফ্যাসিবাদের বিরুদ্ধে মাওবাদ ও আর্বান নকশালকে সমর্থন দিয়ে থাকে বলে বিশ্বাস করা হয়। মাওবাদী আর্বান নকশাল বাস্তবায়নে জনগণকে সংগঠিত করতে, সশত্র তৎপরতার জন্য কর্মী সংগ্রহ, অবকাঠামো স্থাপনের লক্ষ্যে শহরাঞ্চলে নেতৃত্ব খুঁজে বেড়ানো হয়। এতে হিন্দুত্ববাদের বিরুদ্ধে সকল ধর্ম-নিরপেক্ষ শক্তি ও নির্যাতিত ধর্মীয় সংখ্যালঘুদের নিয়ে ঐক্যবদ্ধ ফ্রন্ট গড়ে তুলারও দিকনির্দেশনা রয়েছে। কৌশল বিবরণীতে আরো রয়েছে, হিন্দুত্ববাদকে সামরিকভাবে দুর্বল ও তাদের ঘাঁটিতে পরিণত হওয়া নগরীগুলোকে দখলে নেওয়ার সামরিক কৌশলের অংশ হিসেবে এসব নগরীর গ্রামগুলোতে প্রাথমিকভাবে নিজেদের ঘাঁটি স্থাপন করা হবে।

সূত্র: মুসলিম মিরর

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img