বুধবার, অক্টোবর ২৩, ২০২৪

আমরা ইসরাইলের প্রতিটি হামলার মোকাবেলা করবো : খালেদ মাশাল

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ হামাস-এর শীর্ষ নেতা খালেদ মাশাল বিশ্ব ও স্বীয় জাতির উদ্দ্যেশে বলেছেন, সম্ভাব্য সকল উপায়ে প্রতিরোধ যাত্রা অব্যাহত রাখবে হামাস। কোনো নেতা শহীদ হলে নতুন কেউ সে শূন্যস্থান পূরণ করবে- এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

তুরস্কের ইস্তাম্বুল শহরে শহীদ ইয়াহইয়া সিনওয়ার রহ.-এর শোক অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে এ কথা বলেন তিনি।

খালেদ মাশাল বলেন, শহীদের রক্তের পথ ধরে এগিয়ে চলছে হামাস। এ আন্দোলন কখনোই তার নীতি, আদর্শ ও প্রতিরোধ কৌশল পরিত্যাগ করবে না। গাজ্জার সার্বিক পরিস্থিতি সর্বদা পর্যবেক্ষণ করছে হামাস।

খালেদ মাশাল আরও বলেন, কয়েক দশক ধরে প্রতিরোধের কড়া মূল্য দিচ্ছে গাজ্জা ভূখণ্ড। বর্তমানেও প্রতিরোধ যোদ্ধারা নিজেদের অধিকার আদায়ের লক্ষ্যে উদ্দীপনা ও দৃঢ়তার সঙ্গে লড়াই করছে।

তিনি বলেন, গাজ্জার এই সমস্ত আত্মত্যাগ আমরা বৃথা যেতে দেব না। আমরা দৃঢ়তার সঙ্গে দখলদারদের প্রতিটি হামলার মোকাবেলা করবো। ফিলিস্তিনি জাতির বিরুদ্ধে চলমান ইসরাইলি আগ্রাসন বন্ধে সম্ভাব্য সকল উপায়ে প্রচেষ্টা চালিয়ে যাবে হামাস।

তিনি আরও বলেন, বছরের পর বছর ফিলিস্তিনি জাতির রক্ত ঝরছে। গত বছর তুফান আল-আকসার পরে উত্তর গাজ্জা, জাবালিয়া এবং বাইত লাহিয়ায় হওয়া গণহত্যা প্রমাণ করেছে যে, দখলদাররা সীমাহীন অপরাধ করতে বদ্ধপরিকর। কিন্তু আমরা এই অপরাধের সামনে কখনই মাথানত করবো না।

সূত্র: দ্য ডেইলি সিয়াসত

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img