রবিবার, অক্টোবর ৬, ২০২৪

পাকিস্তানের আবারো বন্ধ ইন্টারনেট; বিক্ষোভ দমাতে মোতায়েন করা হল সেনাবাহিনী

গত শুক্রবার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের আহবানে দেশটির রাজধানী ইসলামাবাদে ব্যাপক বিক্ষোভ সমাবেশ করে তার দল পাকিস্তান তেহেরিকে ইনসাফ (পিটিআই)। এই বিক্ষোভ কর্মসূচি সফল না করতে দিতে ইসলামাবাদের বিভিন্ন জায়গায় ১৪৪ ধারা জারি করেছে দেশটি সরকার। তবে তাতেও দমিয়ে রাখা যায়নি বিক্ষোভকারীদের। ১৪৪ ধারা ভেঙে রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে জড়ো হওয়া শুরু করে পিটিআই সমর্থকরা। এতে পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে ব্যাপক সংঘর্ষের সূত্রপাত ঘটে। ফলে ইন্টারনেট পরিষেবা করে দিয়েছে পাকিস্তান সরকার।

এমনটিই জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম দি ডন।

ডন আরো জানিয়েছে, ইসলামাবাদের উত্তেজনা ছড়িয়ে পড়েছে লাহোর, রাওয়াল পিন্ডিসহ পাকিস্তানের বিভিন্ন শহরে। ফলে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক বন্ধ করে দিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পাশাপাশি এসব স্থানে মোতায়েন করা হয়েছে সেনাবাহিনী।

এদিকে, এসসিও (সাংহাই কোঅপারেশন অর্গানাইজেশন) সম্মেলন চলাকালে সব ধরনের অবৈধ বিক্ষোভ কর্মসূচি রুখে দেওয়ার নির্দেশ দিয়েছে পাকিস্তানের হাইকোর্ট।

উল্লেখ্য, পাকিস্তানে ইন্টারনেট ব্ল্যাক আউট ও সড়ক বন্ধের নিন্দা জানিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img