বুধবার, অক্টোবর ২৩, ২০২৪

কমান্ডারদের হত্যা করে হিজবুল্লাহকে দমাতে পারবে না ইসরাইল: আয়াতুল্লাহ খোমেনি

কমান্ডারদের হত্যা করে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল ইরানপন্থী সশস্ত্র সংগঠন হিজবুল্লাহকে দমাতে পারবে না বলে মন্তব্য করেছেন ইরানের সর্বোচ্চ নেতা ও শিয়া ধর্মগুরু আয়াতুল্লাহ খোমেনি।

তিনি বলেন, মানবসম্পদ ও সাংগঠনিক দিক থেকে হিজবুল্লাহ অত্যন্ত মজবুত ও শক্তিশালী। শীর্ষ কমান্ডার হত্যার মাধ্যমে তাদের পর্যদুস্ত করা সম্ভব নয়।

বুধবার (২৫ সেপ্টেম্বর) সংগঠনটির শীর্ষ নেতাদের উপর ইসরাইলের হামলার জেরে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, সন্ত্রাসবাদী জায়োনিস্ট ইসরাইল প্রতিরোধ যোদ্ধাদের পরাজিত করতে না পেরে বেসামরিক নাগরিকদের হত্যায় মেতে উঠেছে। আর এতে মদদ জোগাচ্ছে ওয়াশিংটন। কেননা নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের পূর্বেই জায়োনিস্ট সন্ত্রাসীদের বিজয় এনে দিতে মরিয়া বাইডেন প্রশাসন। কিন্তু তাদের জেনে রাখা উচিত, চূড়ান্ত বিজয়ের হাসি হবে ফিলিস্তিনি ও লেবানিজ প্রতিরোধ যোদ্ধাদের।

সংবাদমাধ্যমের তথ্যমতে, গাজ্জায় ইহুদিবাদী ইসরাইলের গণহত্যা ও দখলদারিত্বের বিরুদ্ধে ফিলিস্তিন স্বাধীনতাকামীদের সশস্ত্র আন্দোলনে সমর্থন জোগাতে ২০২৩ এর ৮ অক্টোবর থেকে সামরিক অভিযান পরিচালনা করে আসছে লেবাননের হিজবুল্লাহ। ইসরাইলের হামলায় এখন পর্যন্ত সংগঠনটির শীর্ষ কমান্ডার সহ ৫০৫ জন সদস্য শাহাদাত বরণ করেছেন।

সর্বশেষ গত ২০ সেপ্টেম্বর দলটি তাদের অন্যতম শীর্ষ কমান্ডার আহমাদ মাহমুদ ওয়াহবীকে হারায়। বৈরুতে অবৈধ রাষ্ট্রটির এক নৃশংস হামলায় আহমাদ ওয়াহবী শাহাদাত বরণ করেন। তিনি হিজবুল্লাহর গুরুত্বপূর্ণ সমর ও শিক্ষাবিদ ছিলেন। দলটির কেন্দ্রীয় শিক্ষা বিভাগের প্রধান ছিলেন।

সূত্র: মিডল ইস্ট মনিটর

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img