শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা প্রদান সময়োপযোগী পদক্ষেপ : খেলাফত আন্দোলন

বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা মোঃ হাবিবুল্লাহ মিয়াজী সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসী ক্ষমতা প্রদানকে সময়োপযোগী আখ্যায়িত করে বলেছেন, দেশের বিরাজমান আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে অন্তর্বর্তীকালীন সরকার যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে।

তিনি বলেন, বিগত আওয়ামী সরকার দলীয়করণের মাধ্যমে প্রশাসনকে এক অনুগত বাহিনীতে পরিণত করেছিল। গত ৫ আগস্ট ফ্যাসিস্ট শেখ হাসিনা দেশ থেকে পালিয়ে গেলেও তার অনুগত বাহিনী ও দোসররা দেশের রন্ধ্রে রন্ধ্রে দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত। তারা অন্তর্বর্তীকালীন সরকারের অগ্রযাত্রাকে ব্যাহত করার জন্য যার পরনাই অপচেষ্টা চালাচ্ছে।

আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেন, এখনো পর্যন্ত পুলিশের ঊর্ধ্বতন অনেক কর্মকর্তারা কাজে না ফেরায় থানাগুলো কার্যত অচল রয়েছে। গত ৫ আগস্ট এর পরাজিত অপশক্তি বিভিন্নভাবে বিশৃঙ্খলা সৃষ্টি করে অন্তর্র্বতীকালীন সরকারের অগ্রযাত্রাকে ব্যাহত করার ষড়যন্ত্রে লিপ্ত।

তিনি আরো বলেন, এই মুহূর্তে দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে এবং আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে সেনাবাহিনীর বলিষ্ঠ ভূমিকার বিকল্প নেই। আগামী দুই মাসের মধ্যে গণহত্যা ও দেশবিরোধী কর্মকাণ্ডের সাথে জড়িত বিগত সরকারের আমলের সকল অপরাধীদেরকে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনতে হবে। চলমান সংস্কার আন্দোলন সম্পন্ন করেই নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে হবে। এই মুহূর্তে দেশের প্রশাসনিক সকল অঙ্গনে শৃঙ্খলা ফেরাতে অন্তর্বর্তীকালীন সরকারকে সহযোগিতা করা খুবই জরুরী।

তিনি জনগণের অধিকার প্রতিষ্ঠা ও কাঙ্ক্ষিত সুন্দর বাংলাদেশ বিনির্মাণে গঠিত ৬ কমিশনে দক্ষ উলামায়ে কেরামদেরকে সম্পৃক্ত করার জন্য অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি জোর দাবি জানান।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img