শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

লেবাননে পেজারের মাধ্যমে সন্ত্রাসী তৎপরতা পশ্চিমাদের জন্য লজ্জাজনক : মাসুদ পেজেশকিয়ান

ইরানের প্রেসিডেন্ট ড. মাসুদ পেজেশকিয়ান বলেছেন, লেবাননে পেজারের মাধ্যমে যে সন্ত্রাসী তৎপরতা চালানো হয়েছে তা পশ্চিমা দেশগুলো বিশেষকরে আমেরিকার জন্য লজ্জাজনক।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) লেবাননজুড়ে সন্ত্রাসী পদক্ষেপের মাধ্যমে বহু পেজারে (যোগাযোগের যন্ত্র) বিস্ফোরণ ঘটানো হয়। হিজবুল্লাহর বিভিন্ন প্রতিষ্ঠানের লোকজন এসব যন্ত্র ব্যবহার করত। লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, পেজার বিস্ফোরণে অন্তত ১১ জন নিহত ও প্রায় তিন হাজার মানুষ আহত হয়েছেন।

ইরানের প্রেসিডেন্ট বলেন, যেসব যন্ত্র ও পণ্য মানবজাতির স্বাচ্ছন্দ্যের জন্য তৈরি করা হয়েছে এবং যেগুলো সবাই ব্যবহার করছে সেইসব যন্ত্র বা পণ্য দিয়ে সন্ত্রাসী তৎপরতা চালানোর অর্থ হলো মানবতাকে ভূলুণ্ঠিত করে অপরাধ ও ধ্বংসযজ্ঞকে প্রাধান্য দেওয়া।

ইরানের প্রেসিডেন্ট আরো বলেন, লেবাননের ঘটনা আবারও প্রমাণ করেছে পশ্চিমারা যুদ্ধবিরতি চায় বলে মুখে দাবি করলেও বাস্তবে তারা ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের হত্যা-নির্যাতন তথা অপরাধযজ্ঞের পক্ষে।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজ্জা উপত্যকায় চলমান অপরাধযজ্ঞ বন্ধে মুসলিম দেশগুলোর মধ্যে ঐক্য ও সংহতি জোরদারের আহ্বান জানান ড. মাসুদ পেজেশকিয়ান।

সূত্র : পার্সটুডে

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img