শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

তেল আবিবের বুকে ইয়েমেনি সশস্ত্র বাহিনীর ক্ষেপণাস্ত্র হামলা

ইহুদিবাদীদের ঘুমের সময় তেল আবিবের বুকে ইয়েমেনি সশস্ত্র বাহিনী দূরপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালিয়েছে। ইসরাইল এবং আমেরিকার প্রতিরক্ষা ব্যবস্থাগুলো ওই ক্ষেপণাস্ত্রকে আটকাতে ব্যর্থ হয়েছে।

রবিবার (১৫ সেপ্টেম্বর ) সকালে ইসরাইল একটি নয়া পরিস্থিতির সম্মুখিন হয়েছে।

গণমাধ্যম সূত্রে জানা যায়, ইসরাইলের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিমানবন্দর বেন গুরিয়ানের কাছে ওই ক্ষেপণাস্ত্র আঘাত হানে। ক্ষেপণাস্ত্র হামলার ঘটনায় ইসরাইলিরা আতঙ্কিত হয়ে আশ্রয়কেন্দ্রে চলে যায়।

ইয়েমেনি ক্ষেপণাস্ত্র বেশ কয়েকটি আরব দেশের আকাশসীমা পাড়ি দিয়ে তেল আবিবে আঘাত হেনেছে। ইহুদিবাদীদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ওই ক্ষেপণাস্ত্র মোকাবেলা করতে ব্যর্থ হয়েছে।

ইয়েমেন সরকারের তথ্যমন্ত্রী ও মুখপাত্র হাশেম শরফুদ্দিন এ প্রসঙ্গে বলেন: আমরা ইহুদিবাদী শাসকগোষ্ঠীর একেবারে বুক লক্ষ্য করে হামলা চালিয়ে বুঝিয়ে দিয়েছি যে এই সরকার এখন আর নিরাপদ নয়।

ইয়েমেনিরা তেলআবিবের ওপর যেভাবে হামলা চালিয়েছে তা বিশ্লেষক এবং পর্যবেক্ষকদের দৃষ্টি আকর্ষণ করেছে। ওই হামলার কথা তাদের মুখেমুখে উচ্চারিত হচ্ছে।

এদিকে তেল আবিবের ওপর ইয়েমেনের হামলার প্রতিক্রিয়ায় ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু দাবি করেছেন: ওই হামলা যারা চালিয়েছে তাদেরকে চড়া মূল্য দিতে হবে।

সূত্র : পার্সটুডে

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img