বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০২৪

ইন্তেকাল করেছেন আরজাবাদ মাদরাসার মুহাদ্দিস মাওলানা মুহাম্মদ তয়্যিব

মিরপুরের অন্যতম বিদ্যাপীঠ জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদ মাদরাসার মুহাদ্দিস মাওলানা মুহাম্মদ তয়্যিব ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

আজ মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুর তিনটার দিকে তিনি ইন্তেকাল করেন।

জানা যায়, বেশ কয়েক বছর ধরে তিনি অসুস্থ ছিলেন। সাম্প্রতি উন্নত চিকিৎসার জন্য ভারত নেওয়া হয়। ভারতে চিকিৎসা শেষে ইস্টার্ন হাউজিংয়ের বাসায় থেকে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। সেখানেই শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার ইন্তেকালে শোকাহত দেশের আলেম সমাজ।

এশার নামাজের পর আরজাবাদ মাদরাসা প্রাঙ্গণে জানাজা শেষে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়। জানাযায় ইমামতি করেন তার একমাত্র ছেলে হাফেজ মাওলানা মুফতি মুহাম্মদ।

মাওলানা মোহাম্মদ তয়্যিব জন্ম ১৯৬৩ সালে জন্ম গ্রহণ করেন। গ্রামের বাড়ি চাঁদপুর জেলার মতলব (দক্ষিণ) থানার নারায়নপুর ইউনিয়নের বাড়ৈগাও মজুমদার বাড়ি। পিতা নুর মোহাম্মদ মজুমদার। মায়ের দিক থেকে তিনি উজানীর পীর কারী ইবরাহিম রহ. এর আত্মীয়। মাওলানা মোহাম্মদ তয়্যিব আট ভাই দুই বোনের মাঝে তৃতীয়।

মাওলানা মোহাম্মদ তয়্যিবের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি মাওলানা শায়খ জিয়াউদ্দিন, মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, মাওলানা মতিউর রহমান গাজীপুরী। খিদমাহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান ও রাজধানী গুলিস্তান পীর ইয়ামেনী জামে মসজিদের খতিব মুফতি ইমরানুল বারী সিরাজী। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের একাংশের মহাসচিব মাওলানা ড. গোলাম মহিউদ্দীন ইকরাম।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img