বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০২৪

মতপার্থক্য ভুলে পার্লামেন্টে একত্রে কাজ করতে ইচ্ছুক তেহরিকে ইনসাফ ও জমিয়ত

মতপার্থক্যের অবসান ঘটিয়ে সম্ভাব্য সহযোগিতামূলক ক্ষেত্রে একত্রে কাজ করতে রাজি হয়েছে ইমরান খানের দল পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই) ও মাওলানা ফজলুর রহমানের দল জমিয়াতে ওলামায়ে ইসলাম (জেইউআইএফ)।

গতকাল পিটিআইয়ের একটি প্রতিনিধি দল মাওলানা ফজলুর রহমানের সাথে বৈঠক করেন। বৈঠকে অভিন্ন উদ্দেশ্যে কাজ করার লক্ষ্যে একটি কমিটিও গঠন করা হয়েছে।

বৈঠকে সংসদীয় সহযোগিতার বিষয়ে জোর দিয়েছে পিটিআই। প্রতিনিধি দলটি জানিয়েছে, যৌথভাবে কাজ করলে বর্তমান সরকারকে কঠিন পরিস্থিতিতে ফেলে দেওয়া সম্ভব।

এবিষয়ে জমিয়ত জানিয়েছে, পার্টির সদস্যদের মধ্যে পরামর্শের পর সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছেন উভয় দলের মুখপাত্ররা। সেই সঙ্গে পার্লামেন্টারি সম্পর্ক তত্ত্বাবধায়নের জন্য একটি কমিটি গঠনের কথাও জানিয়েছেন তারা।

পিটিআইয়ের মুখপাত্র রউফ হাসান গণমাধ্যমকে জানিয়েছে, পার্লামেন্টে একত্রে কাজ করার উদ্দেশ্যে আলোচনা এগিয়ে নিতে রাজি হয়েছে উভয়পক্ষ। এই বৈঠকে পার্লামেন্টের গুরুত্বপূর্ণ আইন ও সহযোগিতার বিষয়ে আলোচনা হয়েছে।

অন্যদিকে, কমিটি গঠনের বিষয়টিকে চূড়ান্ত পদক্ষেপ বলে জানিয়েছেন জমিয়তের মুখপাত্র আসলাম ঘুরী। তিনি বলেন, আরো বেশ কয়েকটি বৈঠক ও সহযোগিতার উদ্দেশ্যে কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি সংসদীয় সম্পর্ক তত্ত্বাবধায়নের ক্ষেত্রেও মুখ্য ভূমিকা পালন করবে।

সূত্র: এআরওয়াই নিউজ

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img