বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০২৪

মালয়েশিয়া থেকে মাত্র ৬ দিনে রেমিটেন্স এসেছে ১৩০ মিলিয়ন মার্কিন ডলার

মালয়েশিয়া থেকে মাত্র ৬ দিনে রেমিটেন্স এসেছে ১৩০ মিলিয়ন মার্কিন ডলার। বৈধপথে আরো রেমিট্যান্স পাঠানোর দৃঢ় প্রত্যয়ও ব্যক্ত করেছে মালয়েশিয়া প্রবাসীরা। নতুন সরকারের অধীনে দেশের অর্থনীতি শক্তিশালীকরণের লক্ষ্যে এমন ঘোষণা দিয়েছে তারা।

গতকাল মঙ্গলবার (১৩ আগষ্ট) কুয়ালালামপুরের সিটি ব্যাংকের, সিবিএল মানি ট্রান্সফার থেকে বাংলাদেশে টাকা পাঠিয়ে মানি রিসিটের ছবি সহ এক বাংলদেশি তার ফেসবুক পোস্টে লিখেছেন, পাঠাও রেমিটেন্স বাঁচাও দেশ, প্রবাসীরাই গড়বে বাংলাদেশ। ইনশাআল্লাহ!

এদিকে মালয়েশিয়ার বিভিন্ন এক্সচেঞ্জ হাউসগুলোর তথ্যমতে, ৬ আগস্ট থেকে ১২ আগস্ট পর্যন্ত মালয়েশিয়া থেকে বৈধপথে ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে প্রবাসীরা দেশে প্রেরণ করেছে প্রায় ১২৫ থেকে ১৩০ মিলিয়ন মার্কিন ডলার, যা বাংলাদেশি টাকায় প্রায় ১৫ হাজার ৭শ মিলিয়ন টাকা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকেই আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করে রেমিট্যান্স পাঠানো বন্ধ রাখে মালয়েশিয়া প্রবাসীরা। যা ছিলো আন্দোলনের অর্থনৈতিক অব্যর্থ অস্ত্র।

বৈধপথে ব্যাংকিং চ্যানেলে টাকা পাঠিয়ে এক প্রবাসি ড. মুহাম্মদ ইউনূস প্রশাসনের প্রতি আহবান জানিয়ে বলেন, আইনের সুশাসন, প্রবাসীদের হয়রানি বন্ধ, অভিবাসন ব্যয় কমানো ও প্রবাসে ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় ড. মুহাম্মদ ইউনূস প্রশাসনের প্রতি আহবান জানাই।

বিগত দিনের নানা লাঞ্ছনা-বঞ্ছনার শিকার হওয়া প্রবাসীরা বলছেন, এয়ারপোর্টে অনেক ধরনের ভোগান্তিতে পড়তে হয় আমাদের। সেই ভোগান্তিগুলো অবিলম্বেই যেন সমাধান হয়। দেশে যা ক্ষয়ক্ষতি হয়েছে রেমিট্যান্স পাঠিয়ে তা ফিরিয়ে আনবেন বলে দৃঢ়তার সঙ্গে বলছেন অর্থনৈতিক এ যোদ্ধারা।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img