আওয়ামী লীগ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনে বিশ্বাসী না: দুলু

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিরাজগঞ্জ-১ আসনের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, আওয়ামী লীগ অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনে বিশ্বাসী না। নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পরিবর্তনেও বিশ্বাসী না। তারা ভোটের নামে গণতন্ত্রকে প্রশ্নবিদ্ধ করছে। নির্বাচনী প্রচার-প্রচারণাসহ জনগণের ভোট প্রদানে বাধা প্রদান-তার সবচেয়ে বড় প্রমাণ।

বৃহস্পতিবার (০৫ নভেম্বর) বিকালে সিরাজগঞ্জ-১ (কাজিপুর-সিরাজগঞ্জ সদরের একাংশ) নির্বাচন উপলক্ষে এক পথ সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপি গণতন্ত্রে বিশ্বাসী। বিএনপি সব সময় সংবিধানের মান সমুন্নত রাখতে সচেষ্ট। বিএনপি কখনো পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যেতে চায় না। বিএনপি জনগণের ভোটের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন চায়। এজন্যই বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করছে। আর আওয়ামী লীগ পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যেতে চায় বলেও প্রচার-প্রচার এবং জনগণকে ভোট প্রদানে বাধা ও ভয়-ভীতি প্রদান করছে।

জেলা বিএনপির সহ-সভাপতি মজিবুর রহমান লেবুর সভাপতিত্বে আরও বক্তব্য দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, ছোনগাছা ইউনিয়ন বিএনপির আহ্বায়ক আবু দাউদ, ইউনিয়নের যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ও ছাত্রদলের সভাপতি ফজলুল হক প্রমুখ।

বিএনপির এই নেতা বলেন, আগামী ১২ নভেম্বর পর্যন্ত যত বাধা আসুক না কেন বিএনপি মাঠে থাকবে। এর মধ্যে যদি নির্বাচন কমিশন ও প্রশাসন নির্বাচনী পরিবেশ ফিরিয়ে না আনে তবে বিএনপি নির্বাচনে থাকবে কি থাকবে না সে বিষয়ে সেদিন চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

তিনি বলেন, ভোটে কি হবে, আমরা তাও জানি। তারপরেও জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিতে আমরা মাঠে রয়েছি। নির্বাচন পরিবেশ ফিরিয়ে এনে জনগণকে নির্ভয়ে ভোট প্রদান এবং প্রার্থীদের প্রচার-প্রচারণা চালাতে নির্বাচন কমিশন ও প্রশাসনের কাছে জোর দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *