এই দেশ কোনো জমিদারের সম্পত্তি নয়, কোন দলের নয়: ইশরাক

ঢাকার অবিভক্ত সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, এই দেশ কারও বাবার সম্পত্তি নয়, কোনো জমিদারের সম্পত্তি নয়, কোনো দলের সম্পত্তি নয়। এই দেশটা সবার। সবাইকে নিয়েই দেশের গণতন্ত্রকে ফিরিয়ে আনব।’

মঙ্গলবার (২ মার্চ) দুপুর ২টায় রাজশাহীর মাদরাসা ময়দান সংলগ্ন নাইস কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত বিএনপির মহাসমাবেশে তিনি এসব কথা বলেন।

ইশরাক বলেন, আমরা পুনরায় তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের দাবি জানাই। সেই দাবি আদায় করে ছাড়ব, ইনশাআল্লাহ। সেই সঙ্গে পঞ্চদশ সংশোধনীও বাতিল চাই। যেখানে অন্যায়ভাবে তত্ত্বাবধায়ক সরকার আইনকে বাতিল করা হয়েছিল। নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছর পর যে দেশে আনন্দে স্বাধীনতা উদযাপনের কথা ছিল, সেখানে স্বাধীনতার ৫০ বছর পর এসে গুম, খুন, হত্যা, ধর্ষণ, দুর্নীতি, জেল-জুলুম, মানুষের মৌলিক অধিকার হরণ, কথা বলার অধিকার হরণ করা হচ্ছে। করা হচ্ছে মানুষের ভোটাধিকার হরণ। এসব অন্যায়ের প্রতিবাদের বার্তা নিয়ে আপনাদের কাছে এসেছি।

ইশরাক বলেন, ২০১৩ সালের পর থেকে আজ পর্যন্ত প্রায় আড়াই কোটি ভোটার দেশে তৈরি হয়েছে। যারা ভোট কাকে বলে জানে না, নিজেদের ভোটটা আজও দিতে পারেনি। স্বাধীনতার ৫০ বছর পর আমরা এমন দেশ চাই নাই।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য ইকবাল হাসান মাহামুদ টুকু।

এছাড়া সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলনসহ অঙ্গ সংগঠনের বিভিন্ন নেতাকর্মী ও বিএনপির কেন্দ্রীয় নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *