Warning: sprintf(): Too few arguments in /home/insaf24net/public_html/wp-content/themes/infinity-news/inc/breadcrumbs.php on line 252

মাওলানা আব্দুশ শহীদ গলমুকাপনীর ইন্তেকালে জমিয়তের গভীর শোক

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সভাপতি এবং সিলেটের গলমুকাপন মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদিস মাওলানা আব্দুশ শহীদ গলমুকাপনীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ জমিয়তে উলামায়ে ইসলাম।

বৃহস্পতিবার (২৫ জুন) এক শোকবার্তায় মরহুমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা জিয়া উদ্দিন এবং মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।

শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, মাওলানা গলমুকাপনী বাংলাদেশের একজন প্রবীন আলেমেদ্বীন ও দেশের অন্যতম রাহবার ছিলেন। যিনি দীর্ঘ দিন থেকে গলমুকাপন মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদিসের দায়িত্ব পালন করে যাচ্ছেন।

নেতৃবৃন্দ আরও বলেন, মাওলানা গলমুকাপনী বাংলাদেশের প্রাচীনতম ইসলামী সংগঠন জমিয়তের একজন অন্যতম মুরব্বী ছিলেন। তিনি জমিয়তের বিভিন্ন প্রোগ্রামে অংশগ্রহণসহ সাংগঠনিক কার্যক্রমে অত্যন্ত সক্রিয় ভূমিকা পালন করতেন। উনার ইন্তেকালে জাতি একজন দ্বীনের একনিষ্ঠ খাদেমকে হারালো। জমিয়ত পরিবার সহ গোটা দেশবাসী উনার ইন্তেকালে গভীর শোকাহত।

শোক বার্তায় নেতৃবৃন্দগণ শোক সন্তপ্ত পরিবার, সহকর্মী ও দেশ-বিদেশে অবস্থানরত হযরতের সকল ছাত্র-ভক্তদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং মরহুমের মাগফেরাত কামনা করে দরজা বুলন্দির জন্য মহান আল্লাহর দরবারে মুনাজাত করেন।

উল্লেখ্য, মাওলানা গলমুকাপনী গত কয়েক মাস ধরে অসুস্থ ছিলেন। তিনি ডায়াবেটিস, ব্লাড প্রেসার ও হার্টের সমস্যাসহ অন্যান্য রোগে ভুগছিলেন। তিনি গতকাল সিলেট নগরীর রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দিবাগত রাত ২টা ৩০ মিনিটের দিকে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি চার ছেলে, ছয় মেয়েসহ অসংখ্য ভক্ত, ছাত্র ও মুরিদ রেখে গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *