Warning: sprintf(): Too few arguments in /home/insaf24net/public_html/wp-content/themes/infinity-news/inc/breadcrumbs.php on line 252

দেশ ও জাতির সর্বাবস্থায় ইনসাফের কথা বলে যাবে ইনসাফ

ড. তৌফিক রহমান চৌধুরী | চেয়ারম্যান : বোর্ড অব ট্রাস্টিজ মেট্রোপলিটন ইউনিভার্সিটি, সিলেট।


সংবাদমাধ্যম সমাজের দর্পণ। দেশ ও জাতির সমস্যা-সম্ভাবনা, সংকট-উত্তরণ সব প্রতিফলিত হয় সংবাদমাধ্যমে। রাষ্ট্রের পঞ্চম স্তম্ভ হিসেবে সংবাদমাধ্যম তাই অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই গুরুত্বপূর্ণ কাজটি করে যাচ্ছে ইনসাফ। হাঁটি হাঁটি পা পা করে এই সংবাদমাধ্যম ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে, এটি নিশ্চয়ই আনন্দের।

বর্তমানে আমরা খুব কঠিন সময় পার করছি। মহামারি করোনাভাইরাস বিশ্বজুড়ে মানুষকে আতঙ্কের মধ্যে রেখেছে। প্রতিদিন প্রাণ ঝরছে মানুষের। বাংলাদেশও এর বাইরে নয়। এই সংকটময় সময়ে ইনসাফ অনাড়ম্বরভাবেই প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে বলেই মনে করছি। যে সংবাদমাধ্যমের সাথে ইনসাফ শব্দটি যুক্ত, সেই সংবাদমাধ্যম নিশ্চয়ই বেইনসাফের মতো এই দুঃসময়ে জাঁকজমক অনুষ্ঠানের আয়োজন করবে না।

ইনসাফের কথা বলছিলাম। আমাদের সমাজে, আমাদের সকল ব্যবস্থায় এখন ইনসাফ খুবই গুরুত্বপূর্ণ, খুবই জরুরি। কারণ, আমরা দিনে দিনে অমানবিক হচ্ছি; মনুষত্ববোধ হারাচ্ছি। সমাজে ইনসাফ করতে পারছি না আমরা। মানুষের হক আদায় করছি না। আমরা ডুবে আছি পাপ-পঙ্কিলতার সাগরে। ফলে আমাদের সামনে কঠিন পরীক্ষা এসে হাজির হচ্ছে, মহাবিপদে পড়ছি আমরা।

এরকম সময়ে দেশ ও জাতির সর্বাবস্থায় ইনসাফের কথা বলে যাবে ইনসাফ, সে প্রত্যাশাই করছি। ইনসাফকে শুভেচ্ছা, শুভকামনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *