Warning: sprintf(): Too few arguments in /home/insaf24net/public_html/wp-content/themes/infinity-news/inc/breadcrumbs.php on line 252

ইনসাফ ডট কম: বিন্দু থেকে বিসর্গের পথচলা

মুহাম্মাদ গোলাম রব্বানী ইসলামাবাদী | গবেষক ও রাষ্ট্রচিন্তক

অনলাইন পত্রিকা ইনসাফের ৬ষ্ঠ বর্ষ পূর্তিতে যখন পা রাখলো, বিশ্ব তখন করোনা মহামারীতে আক্রান্ত। এ উপলক্ষে ইনসাফ-সম্পাদকের অনেক কিছু করার আকাঙ্খা থাকলেও করোনায় সে সদিচ্ছাকে কাটছাঁট করে অনলাইন উদযাপনে সন্তষ্ট থাকতে হচ্ছে। জানি, এমন পরিবেশ মন মানে না কিন্তু বর্ষার বরিষণে ছাতা মাথায় দেয়ার বাধ্যবাধকতাকে মনে রেখে সব মেনে নিতে হচ্ছে।

ইনসাফ একটি অনলাইন পত্রিকা। ইনসাফ ছাড়াও অনলাইনের আকাশে আজ আরও অনেক পত্র-পত্রিকার ছড়াছড়ি। বিংশ শতাব্দীর প্রান্ত পেরিয়ে প্রিন্ট মিডিয়া যখন তার পৌঢ়ত্ব মেলে চলছিলো, অনলাইন মিডিয়ার তখন হাঁটি-হাঁটি, পা-পা। এখন অনলাইন মিডিয়ার এক কথায় বিয়ের বয়স চলছে বলা যায়। তবে যে সময়টাতে ইনসাফের জন্ম, তখন অনলাইন নিউজ পোর্টালের জগৎ অনেকটাই অপরিচিত। আমার সাথে অবশ্য ইনসাফের পরিচয় খুব বেশি পুরনো নয়; ২০১৬’র দিকে। সে-সময় থেকে দেখে আসছি, ইনসাফ ঢেউয়ে-ঢেউয়ে কাৎচিৎ না হয়ে যথাসাধ্য সোজা হয়ে থাকার চেষ্টা করেছে। বলা যায়, প্রবল ঢেউয়ে অনেকেই যখন ভীত হয়ে নীতি পরিবর্তনের ধ্যানে মাশগূল, তখনও ইনসাফ ধীরে অথচ দৃঢ়তায় এগিয়েছে সম্মুখ-যাত্রায়। এ কিন্তু কম কথা নয়।

কেবল খবর পরিবেশনই কিন্তু একটি পত্রিকার মৌলিক দায়িত্ব নয়। খবরের পাশাপাশি জাতির কাছে সুস্পষ্ট বক্তব্য ও নির্দেশনামূলক দর্শন উপস্থাপন একটি সংবাদ-মাধ্যমের অাদর্শ চরিত্র। নিঃসন্দেহে ইনসাফ সে-দিকটায় একটি অনুসরণযোগ্য নিউজ পোর্টাল। আশা করছি, মহান আল্লাহ সুবহানাহু তাআলার অশেষ রহমতে ভবিষ্যতেও ইনসাফ সত্যনিষ্ঠ ও নিরপেক্ষ ভূমিকা নিয়ে এগিয়ে যাবে বিন্দু থেকে বিসর্গ পানে। ওয়ামা তাওফীক ইল্লা বিল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *