শনিবার, অক্টোবর ৮, ২০২২

আন্তর্জাতিক আদালতে ইসরাইলের বিরুদ্ধে মামলা করলো সাংবাদিক আবু আকলেহ’র পরিবার

আন্তর্জাতিক অপরাধ আদালত বা আইসিসিতে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের বিরুদ্ধে মামলা করেছে সাংবাদিক শিরিন আবু আকলের পরিবার।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) আন্তর্জাতিক আদালতের সামনে তার ভাই সাংবাদিকদের বলেন, আবু আকলেহকে হত্যার জন্য দোষীদের জবাবদিহিতার আওতায় আনতে তারা প্রয়োজনীয় সবকিছু করবেন।

আন্তর্জাতিক অপরাধ আদালতে দায়ের করা মামলার আর্জিতে আবু আকলেহকে ঠাণ্ডা মাথায় হত্যা করার জন্য ইসরাইলি সেনাদের বিচার দাবি করেছেন তিনি।

তার ভাই বলেন, শিরিন আবু আকলেহকে হত্যার জন্য ১৬টি গুলি ব্যবহার করা হয়েছে। এসব গুলি তাকে এবং তার আশপাশে দাঁড়ানো লোকজনকে লক্ষ্য করে ছোঁড়া হয়। আবু আকলেহকে গুলি করার পর তাকে নিরাপদ স্থানের সরিয়ে নিয়ে যাওয়ার জন্য যে ব্যক্তি চেষ্টা করছিলেন তাকে লক্ষ্য করেও গুলি ছোঁড়া হয়।

তিনি বলেন, শিরিন আবু আকলেহ যেহেতু সাংবাদিকের ড্রেস পরা ছিল সে কারণে ইসরাইলি সেনারা তাকে স্পষ্টভাবেই চিহ্নিত করতে পেরেছে। তারপরও তাকে হত্যা করা হয়েছে এবং এই হত্যাকাণ্ড ছিল ইচ্ছাপূর্বক।

এর আগে, গত (১১ ই মে) জেনিন শহরে ৫১ বছর বয়সী সাংবাদিক শিরিন আবু আকলেকে ইসরাইল সেনারা গুলি করে হত্যা করে, এমনকি পরে তার দাফন অনুষ্ঠানেও হামলা চালায়।

সূত্র: পার্সটুডে
spot_img
spot_img

সর্বশেষ