বিশ্বনবীকে অবমাননা করে ফ্রান্স দেড়’শ কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করেছে: আল্লামা বাবুনগরী

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব, দারুল উলুম হাটহাজারী মাদরাসার শায়খুল হাদীস ও শিক্ষাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, রাষ্ট্রীয় ভবনে বিশ্বনবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের অবমাননাকর কার্টুন প্রদর্শন করে দেড়’শ কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করেছে ফ্রান্স।

মঙ্গলবার (২৭ অক্টোবর) ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহী ওয়া সাল্লামকে অবমাননা ও দেশটির প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর ইসলাম অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে হেফাজতে ইসলাম বাংলাদেশ হাটহাজারী শাখা কর্তৃক আয়োজিত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

আল্লামা বাবুনগরী বলেন, আমাদের কলিজার টুকরা প্রিয় রাসূলের ইজ্জত-সম্মান নষ্ট করার জন্য ফ্রান্স বারবার রাসূলের অবমাননা করে আসছে। ইতিপূর্বেও তারা এমন করেছে, এবং এখনো করছে। এটা একটা অমানবিক আচরণ। যতদিন পর্যন্ত আমাদের নবীজিকে নিয়ে ফ্রান্স এমন নিকৃষ্ট এবং জঘন্য কাজ করবে, বিশ্ববাসী তাদেরকে মানুষ বলে স্বীকার করবে না।

তিনি বলেন, রাসুলুল্লাহ হলেন বিশ্ব মানবাতার দূত, বিশ্ব মানবতার নবী, রহমতের নবী এবং দয়ার নবী। বহু অমুসলিমরাও তাঁর প্রশংসা করেছেন। সেই রহমতের নবীকে নিয়ে ফ্রান্স যেই জঘন্য কাজ করেছে তারজন্য সমস্ত মুসলিম আজ ব্যথিত এবং মর্মাহত। আমাদের নবীর বিরুদ্ধে ফ্রান্সের এই ধারাবাহিক আক্রমণের আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

আল্লামা বাবুনগরী বলেন, আমরা রাজনীতি বুঝি না। আমরা ক্ষমতাও বুঝি না। আমরা বুঝি আল্লাহ ও তাঁর রাসূলের ইজ্জত এবং সম্মান। সুতরাং নবীজির ইজ্জত রক্ষার জন্য যদি বুকের তাজা রক্ত ঢেলে দিতে হয়, তাহলে আমরা দিতে প্রস্তুত। তবুও বিশ্বনবীর অবমাননা কোনোভাবেই সহ্য করব না। এমনকি নবীজির ইজ্জত রক্ষার জন্য যদি জিহাদের ডাকও আসে, তবে বাবুনগরীর সীনা থাকবে প্রথম কাতারে এবং সর্বাগ্রে।

বিশ্বের সকল মুসলিমদের প্রতি আহবান জানিয়ে আল্লামা বাবুনগরী বলেন, আপনারা সবাই ফ্রান্সের সকল পন্য বর্জন করুন। ফ্রান্সকে বয়কট করুন। এবং তাদের সাথে মুসলিম বিশ্বের সকল যোগাযোগ ছিন্ন করুন। এটা আমাদের দাবী। হেফাজতে ইসলামের দাবী এবং ঈমানেরও দাবী।

অনুষ্ঠান থেকে আগামী শুক্রবার বাদ জুম’আ ফ্রান্সের বিরুদ্ধে সারা দেশে হেফাজতে ইসলাম বাংলাদেশের বিক্ষোভ সমাবেশ কর্মসূচি ঘোষণা করে তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *