বুধবার, সেপ্টেম্বর ২২, ২০২১

মুসলিম দেশগুলোতে হস্তক্ষেপ বন্ধ করুন: ফ্রান্সকে রুহানি

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, ফ্রান্সসহ পাশ্চাত্যের দেশগুলো মুসলিম দেশগুলোতে হস্তক্ষেপ করছে। মানব সমাজে শান্তি, ভ্রাতৃত্ব ও নিরাপত্তা প্রতিষ্ঠার যে স্লোগান তারা দেয় সে ব্যাপারে আন্তরিকতা থাকলে তাদের উচিৎ মুসলিম দেশগুলোর অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ বন্ধ করা।

বুধবার (২৮ অক্টোবর) তেহরানে মন্ত্রিসভার বৈঠকে এ কথা বলেন তিনি।

হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে অবমাননার তীব্র নিন্দা জানিয়ে রুহানি বলেন, অবমাননা কোনো শিল্প হতে পারে না বরং এটা হচ্ছে নীতি-নৈতিকতা পরিপন্থী কাজ। এর মাধ্যমে শত শত কোটি মুসলমানসহ অসংখ্য মানুষের হৃদয়ে আঘাত করা হচ্ছে, সহিংসতায় উসকানি দেওয়া হচ্ছে।

তিনি বলেন, যারা এই ভুল পথে পা বাড়িয়েছে তাদের উচিৎ অবিলম্বে পথ পরিবর্তন করে সত্য ও ন্যায়ের পথে ফিরে আসা এবং ঐশী ধর্মগুলোর প্রতি শ্রদ্ধা প্রদর্শন করা।

ইরানের প্রেসিডেন্ট বলেন, ইউরোপীয়রাসহ প্রাচ্য ও পাশ্চাত্যের প্রতিটি মানুষ মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর কাছে ঋণী। কারণ তিনি হলেন গোটা মানবতার শিক্ষক। এটা খুব বিস্ময়কর যে, যারা নিজেরা মুখে মুক্তি, স্বাধীনতা, ন্যায়-নীতি ও আইনের কথা বলে তারাই একে অপরকে অবমাননার জন্য জনগণকে উসকানি দিচ্ছে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img