নাজিরহাট মাদরাসার মোতাওয়াল্লী আল্লামা বাবুনগরী; মুহতামিম মুফতী হাবীবুর রহমান কাসেমী

চট্টগ্রামের ফটিকছড়ি নছিরুল ইসলাম নাজিরহাট বড় মাদরাসার ভারপ্রাপ্ত মুহতামীম থেকে মুফতী হাবীবুর রহমান কাসেমীকে মুহতামীম হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। একই সাথে প্রতিষ্ঠানটির মোতাওয়াল্লী হিসেবে দারুল উলুম হাটহাজারী মাদরাসার শায়খুল হাদীস ও শিক্ষা পরিচালক এবং হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরীকে মনোনিত করা হয়েছে।

আজ বুধবার (২৮ অক্টোবর) মজলিসে শূরার বৈঠকে সদস্যদের সম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

শূরা সদস্যদের সিদ্ধান্তে নাজিরহাট মাদরাসার মুহতামীম হিসেবে দাবিদার মাওলানা সলিমুল্লাহকে প্রতিষ্ঠান থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। সলিমুল্লাহর পাশাপাশি নানা অভিযোগের পেক্ষিতে মুফতী হাশেম, মাওলানা সালাহ্উদ্দিন, মাওলানা মিজানুর রহমান, মাওলানা ইদ্রীস ও মাওলানা মাহফুজকেও স্থায়ী বহিষ্কার করা হয়।

মুহতামীমের পদে নিয়োগ ছাড়াও একাধিক পদে পরিবর্তন আনা হয়েছে। প্রতিষ্ঠানটির সহকারী মুহতামীম হিসেবে মাওলানা ইয়াহিয়া, মুঈনে মুহতামিম হিসেবে মাওলানা ইসমাইল, শিক্ষাসচিব পদে মাওলানা হাবিবুল্লাহ নদভী, সহকারী শিক্ষা পরিচালক হিসেবে মুফতি রবিউল হাসান, নাজেমে দারুল একামাহ হিসেবে মাওলানা হাফেজ জাফর এবং সহকারী নাজেমে দারুল একামাহ পদে মাওলানা শহিদুল্লাহকে নিয়োগ করা হয়।

প্রতিষ্ঠানটির মজলিসে ইলমির সদস্য হিসেবে মুফতী হাবিবুর রহমান কাসেমী, মাওলানা হাফেজ জাফর, মাওলানা হাবীবুল্লাহ নদভী, মাওলানা আসআদ, মুফতী আব্দুল হাকিম এবং মাওলানা শহিদুল্লাহর নাম ঘোষণা করা হয়।

অনুষ্ঠিত শুরা বৈঠকে উপস্থিত ছিলেন বাবুনগর মাদরাসার মুহতামীম মাওলানা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী, আল্লামা জুনায়েদ বাবুনগরী, পটিয়া মাদরাসার মুহতামীম মুফতি আব্দুল হালিম বুখারী, তালিমুদ্দিন মাদসার মুহতামীম মাওলানা কাসেম, মেখল মাদরাসার মুহতামীম মাওলানা নোমান ফয়জী, খিলগাঁও মাদরাসার মুহতামীম আল্লামা নুরুল ইসলাম জিহাদী, ফতেহপুর মাদরাসার মুহতামিম মাওলানা মাহমুদুল হাসান, অলিখা মসজিদের সাবেক খতিব মাওলানা কারী আনোয়ার এবং জিরি মাদরাসার মুহতামীম মাওলানা খোবাইব প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *