বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

৩০ শতাংশ লঞ্চভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত চরম অমানবিক : ইসলামী আন্দোলন বাংলাদেশ

নৌপথে চলাচলকারী লঞ্চের ভাড়া ৩০ শতাংশ বৃদ্ধিতে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে এধরণের সিদ্ধান্তকে বাস্তবতা বিবর্জিত উল্লেখ করে তা প্রত্যাহারের দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান। তারা এধরণের সিদ্ধান্ত প্রত্যাহার করতে নৌপরিবহন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

আজ (১৭ আগস্ট) বুধবার এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির অজুহাতে নৌপথে যাতায়াতের ভাড়া যেভাবে বৃদ্ধি করা হয়েছে তা কোনভাবেই সামঞ্জস্যপূর্ণ নয় এবং তা মেনে নেয়া যায় না। সরকারের সংশ্লিষ্ট বিভাগের নেওয়া এ সিদ্ধান্ত লঞ্চ যাত্রীদের প্রতি চরম অমানবিক আচরণ। সাধারণ মানুষকে বিপাকে ফেলে লঞ্চ মালিকদেরকে লাভবান করার জন্য এধরনের রক্ত চোষা সিদ্ধান্ত কোনভাবেই গ্রহনযোগ্য হতে পারে না।

নেতৃদ্বয় বলেন, মূল্যবৃদ্ধির কষাঘাতে জনজীবন যখন দুর্বিষহ। এরমধ্যে লঞ্চের অস্বাভাবিক ভাড়াবৃদ্ধির সিদ্ধান্ত মরার উপর খাঁড়ার ঘা’র শামিল। তারা বলেন, দেশের সাধারণ খেটে খাওয়া ও মেহনতি মানুষের পিঠ এমনিতেই দেয়ালে ঠেকে গেছে। বাসভাড়া নিয়ে যখন নিয়মিত বাসের কন্ট্রাক্টরদের সাথে বচসা চলছে। তারমধ্যে লঞ্চ ভাড়া ৩০% বৃদ্ধি মানুষের জীবনযাত্রাকে বিষিয়ে তুলবে এবং নতুন করে সঙ্কট সৃষ্টি করবে।

spot_img
spot_img

সর্বশেষ

spot_img