সোমবার, জানুয়ারি ৩০, ২০২৩

নথি আসেনি, তাই হাজী সেলিমের দুর্নীতির মামলার শুনানিও হয়নি

আওয়ামী লীগ নেতা সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমের বিরুদ্ধে দুর্নীতির মামলা পুনরায় শুনানির দিন ধার্য করতে হাইকোর্টে আবেদন করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার নির্ধারিত সময়ে সেকশন থেকে নথি না আসায় বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের বেঞ্চ শুনানির জন্য দিন ধার্য করতে পারেননি।

দুর্নীতি দমন কমিশনের আইনজীবী খুরশীদ আলম খান জানান, দুপুরে মামলার নথি আসে। বুধবার মামলাটি শুনানির জন্য দিন ধার্য করতে আদালতে উপস্থাপন করা হবে।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আসাদুজ্জামান মনির। এর আগে ৯ নভেম্বর হাজী সেলিমের মামলাটি হাইকোর্টে দ্রুত শুনানির জন্য কার্যতালিকাভুক্ত করতে উপস্থাপন করা হয়।

২০০৭ সালের ২৪ অক্টোবর হাজী সেলিমের বিরুদ্ধে লালবাগ থানায় অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা করে। এ মামলায় ২০০৮ সালের ২৭ এপ্রিল ১৩ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত। ২০০৯ সালের ২৫ অক্টোবর তিনি রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন।

২০১১ সালের ২ জানুয়ারি হাইকোর্ট এক রায়ে তার সাজা বাতিল করেন। পরবর্তীতে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করে দুদক। ওই আপিলের শুনানি শেষে ২০১৫ সালের ১২ জানুয়ারি হাইকোর্টের রায় বাতিল করে পুনরায় শুনানির নির্দেশ দেন আপিল বিভাগ।

spot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img